আপডেট : ১৪ মার্চ, ২০১৬ ১৮:৫৪

চেন্নাইতে তাসকিনের বোলিং অ্যাকশন পরীক্ষা

স্পোর্টস ডেস্ক
চেন্নাইতে তাসকিনের বোলিং অ্যাকশন পরীক্ষা

বাংলাদেশের তারকা পেসার তাসকিন আহমেদ সোমবার রাতে চেন্নাইতে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিচ্ছেন। সুপার টেনে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচের জন্য বাংলাদেশে দল ধর্মশালা থেকে আজই কলকাতায় পৌঁছাচ্ছে।

শুধুমাত্র তাসকিন যাচ্ছেন চেন্নাইতে। জানা গেছে আজই তার পরীক্ষা হওয়ার কথা। স্পিনার আরাফাত সানি পরীক্ষা দিয়েছেন শনিবার। ফলাফল পেতে সপ্তাহখানেক লেগে যেতে পারে বলে জানা গেছে।

গত সপ্তাহে কোয়ালিফাইং রাউন্ডে প্রথম ম্যাচেই এই দুই বোলারের বোলিং অ্যাকশনের বৈধতা নিয়ে প্রশ্ন তোলে আইসিসি।

নিয়ম অনুযায়ী সাত দিনের মধ্যেই চেন্নাইতে আইসিসি অনুমোদিত একটি কেন্দ্রে তাদের অ্যাকশন পরীক্ষা করাতে হচ্ছে। পাশ না করলে, শোধরানো না পর্যন্ত তারা আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন না।

বাংলাদেশ দল সূত্রে জানা গেছে, আইসিসির অভিযোগ পাওয়ার পর থেকে তাসকিন এবং আরাফাতকে গত ছমাসে তাদের বোলিংয়ের ভিডিও

দেখিয়েছেন কোচিং স্টাফরা।

সাম্প্রতিক সময়ে তাদের বোলিং অ্যাকশন অনুসরণ করেই পরীক্ষা দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। পুরো দল এবং ক্রিকেট বোর্ড যে তাদের পাশে আছে, মনোবল বাড়াতে সেটাও বার বার এই দুজনকে বলা হচ্ছে।

শুক্রবার ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘তাদের দুইজনকেই আমরা পুরো সমর্থন দিচ্ছি। ম্যাচের আগেই আমরা বলেছি, আজ তাদের জন্যই আমরা খেলতে নামছি। তারা আবার দলে ফিরে আসবে কি আসবে না, সেটা নিয়ে আমরা ভাবছি না। তাদের প্রতি আমাদের পুরো বিশ্বাস আছে। নিশ্চয়ই তারা আবার এসে আগের মতোই টিমে খেলবে।’

বাংলাদেশ দল সূত্রে জানা গেছে, ইডেন গার্ডেনসে পাকিস্তানের বিরুদ্ধে বুধবারের ম্যাচে এখনো তাসকিন এবং আরাফাতকে বিবেচনা করা হচ্ছে।

এই দুই বোলারই গত দেড় বছরে আইসিসির অথবা আইসিসি অনুমোদিত একাধিক টুর্নামেন্টে খেললেও তাদের অ্যাকশন নিয়ে কোনো প্রশ্ন ওঠেনি।

হঠাৎ বিশ্বকাপ চলার সময় এই অভিযোগ তোলা নিয়ে প্রশ্ন তুলেছেন বাংলাদেশের ক্রিকেট মহলের অনেকেই।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে