আপডেট : ১৩ মার্চ, ২০১৬ ২২:২২

শুরুতেই উইকেট হারিয়ে চাপে ওমান

নিজস্ব প্রতিবেদক
শুরুতেই উইকেট হারিয়ে চাপে ওমান

বাংলাদেশের বিপক্ষে ১৮১ রানের লক্ষ্য তাড়া করতে ব্যাট করছে ওমান। শুরুতেই উইকেট হারিয়ে বিপদে পড়েছে মধ্যপ্রাচ্যের দলটি। ইনিংসের প্রথম ওভারেই তাসকিন ফিরিয়ে দেন জিসান মাকসুদকে। মাহমুদুল্লাহ রিয়াদের তালুবন্দি হন ওমানের ওপেনার।

টাইগারদের ড্যাশিং ওপেনার তামিম ইকবালের অসাধারণ সেঞ্চুরিতে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে তোলে ১৮০ রান।
ডাচদের বিপক্ষে অপরাজিত ৮৩ আর আইরিশদের বিপক্ষে ৪৭ রান করা তামিম এ ম্যাচেও নিজের সেরাটা দিয়ে খেলেন। ৩৫ বলে অর্ধশতক পূর্ণ করা বাঁহাতি এ ব্যাটসম্যান ৬০ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান। অপরাজিত থেকে মাঠ ছাড়া তামিম ৬৩ বলে ১০টি চার আর ৫টি ছক্কায় করেন ১০৩ রান।

বিশ্বকাপ বাছাইপর্বের সবশেষ ম্যাচে ধর্মশালার মাঠে নামে বাংলাদেশ ও ওমান। দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ এই ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ওমান দলপতি সুলতান আহমেদ। বাংলাদেশের হয়ে ব্যাটিংয়ের উদ্বোধন করতে নামেন তামিম ইকবাল ও সৌম্য সরকার।
ইনিংসের সপ্তম ওভারে বিদায় নেন সৌম্য সরকার। লালচেতার বলে বোল্ড হওয়ার আগে তিনি করেন ২২ বলে দুটি চারে ১২ রান।
দলীয় ৪২ রানের মাথায় টাইগারদের ওপেনার সৌম্য সরকার বিদায় নিলেও উইকেটে জুটি গড়েন তামিম ইকবাল ও সাব্বির রহমান। ৫৫ বলে ৯৭ রানের জুটি গড়ে বিদায় নেন সাব্বির। ইনিংসের ১৬তম ওভারে বিদায় নেন সাব্বির। এশিয়ার সেরা এই ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে ৪৪ রান। মাত্র ২৬ বলে ডানহাতি এই টাইগার ব্যাটসম্যান ৫টি চার আর একটি ছক্কা হাঁকান।

সাব্বিরের বিদায়ের পর তামিমের সঙ্গে জুটি বাধেন সাকিব আল হাসান। এ জুটি থেকে আসে আরও ৪১ রান (২৪ বলে)। সাকিব ৯ বলে দুই চার আর একটি ছক্কায় ১৭ রান করে অপরাজিত থাকেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে