আপডেট : ১৩ মার্চ, ২০১৬ ২১:৪০

টি-টোয়েন্টিতে টাইগারদের প্রথম সেঞ্চুরিয়ান তামিম

স্পোর্টস ডেস্ক
টি-টোয়েন্টিতে টাইগারদের প্রথম সেঞ্চুরিয়ান তামিম

ওমানের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে তামিম ইকবালের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ। এদিন মাত্র ৬০ বলে শতরান পূর্ণ করেন তামিম ইকবাল। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে সেঞ্চুরি করলেন তামিম। ১৫ ওভারে এক উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১২৯ রান। 

রবিবার রাতে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ওমানের অধিনায়ক সুলতান আহম্মেদ। এদিন যেন শুরু থেকে স্বস্তিতে ছিলেন না তিনি। কিছুতেই যেন টাইমিং মেলতে পারছিলেন না সৌম্য। অবশেষে ৬.৫ ওভারে দলীয় ৪২ রানে আউট হয়ে সাজঘরে ফিরেন সৌম্য সরকার। ২২ বলে মাত্র ১২ রান করে লালচেতার বলে বোল্ড হন সৌম্য!

সৌম্য আউট হলেও বাংলাদেশকে এগিয়ে নেন তামিম ইকবাল ও সাব্বির রহমান। দ্রুততার সঙ্গে রান তোলা শুরু করেন এ দুজন। তামিম-সাব্বির ৯.১ ওভারে ৯৭ রনের পার্টনারশিপ গড়ে তুলেন। ষোলোতম ওভারের শেষ বলে দলীয় ১৩৯ রানে খওয়ার আলীর বলে দুর্ভাগ্যজনকভাবে বোল্ড হন সাব্বির। আউট হওয়ার আগে ৫ চার ও ১ ছয়ে ২৬ বলে ৪৪ রান করেন ইনফর্ম এই ব্যাটসম্যান।

বৃষ্টির বাধা উপেক্ষা করে যদি শেষ পর্যন্ত এই ম্যাচটি সম্পন্ন হয় তবে খেলায় জয়ী দল খেলবে বিশ্বকাপের মূল পর্বে। অন্যদিকে বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হলে নেট রান রেটে এগিয়ে থেকে সুপার টেনে খেলবে লাল-সবুজরা।

রবিবার বৃষ্টি কমে যাওয়ার পর আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচটি মাঠে গড়ায় বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা দশ মিনিটে। ম্যাচটি শেষ হতে দেরি হওয়ায় বাংলাদেশ বনাম ওমান ম্যাচের টস হয় রাত ৭টা ৪০ মিনিটে।

বাংলাদেশে স্কোয়াড: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিথুন, মাশরাফি বিন মুর্তজা, আল আমিন হোসেন, আবু হায়দার, তাসকিন আহমেদ।

উপরে