আপডেট : ১১ মার্চ, ২০১৬ ২০:০৪

জিতলেই সুপার টেন, বাংলাদেশ-ওমান ফাইনাল!

স্পোর্টস ডেস্ক
জিতলেই সুপার টেন, বাংলাদেশ-ওমান ফাইনাল!

দুপুর থেকেই বৃষ্টি শুরু হয়েছে ধর্মশালায়। কখনো মশুলধারে পড়ছে, কখনো বা টিপটিপ করে। গোটা মাঠ ঢেকে রাখা হয়েছে। বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ শুরু হওয়ার কথা সাড়ে ৭টায়। কিন্তু মাঠের যে অবস্থা, তাতে খেলা মাঠে গড়াবে নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে!

এদিকে, শুক্রবার বিকাল সাড়ে তিনটা থেকে শুরু হওয়ার কথা ছিল ওমান ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচটি। কিন্তু বৃষ্টির কারণে মাঠে কোনো বলই গড়ায়নি। এরপর সাড়ে ৫টার দিকে ওমান-নেদারল্যান্ডস ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। এর ফলে এক পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের তালিকার শীর্ষে উঠে এসেছে ওমান। বাংলাদেশ অবশ্য দিনের অন্য খেলায় আয়ারল্যান্ডের বিপক্ষে জয় পেলে কিংবা ম্যাচটি পরিত্যক্ত হলে ওমানকে দুইয়ে ঠেলে তালিকার শীর্ষে উঠে আসবে মাশরাফিরা।

এদিকে, প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হার এবং দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় দুই ম্যাচে এক পয়েন্ট পাওয়ায় শেষ ম্যাচ খেলার আগেই টুর্নামেন্ট থেকে বাদ হয়ে গেল ডাচরা। আবার আয়ারল্যান্ড-বাংলাদেশ ম্যাচটি যদি পরিত্যক্ত হয় কিংবা বাংলাদেশ জিতে যায় সেক্ষেত্রে ডাচদের সঙ্গে টুর্নামেন্ট থেকে বিদায় নেবে আইরিশরাও।
 
ধর্মশালায় এখনো মশুলধারে বৃষ্টি পড়ছে। তাপমাত্রা ১০ ডিগ্রী সেন্টিগ্রেট। আবহাওয়ার রিপোর্ট অনুসারে, সন্ধ্যায় বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তাই বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটিও হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

যদি শেষ পর্যন্ত আইরিশদের বিরুদ্ধে বাংলাদেশের ম্যাচটিও পরিত্যক্ত হয়ে যায়, তাহলে বাংলাদেশের বিরুদ্ধে ওমানের মধ্যকার ১৩ মার্চের ম্যাচটি হয়ে যাবে ফাইনাল! যারা জয় পাবে তারাই চলে যায় বিশ্বকাপের সুপার টেন রাউন্ডে।

টি-২০ ম্যাচে অনেক কিছুই ঘটে যেতে পারে। তাই আজকের ম্যাচ থেকে এক পয়েন্ট পাওয়ায় ওমানের সম্ভাবনা আরও বেড়ে গেল। তবে শেষ ম্যাচটিও যদি বৃষ্টির কারণে না হয় সেক্ষেত্রে টাইগাররাই যাবে পরের রাউন্ডে। কেননা বাংলাদেশ ও ওমানের পয়েন্ট সমান হলেও নেট রানরেটে এগিয়ে রয়েছে মাশরাফিরাই।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে