আপডেট : ১১ মার্চ, ২০১৬ ১৬:৫৭

পাকিস্তানকে লিখিত আশ্বাস দিলো ভারত!

স্পোর্টস ডেস্ক
পাকিস্তানকে লিখিত আশ্বাস দিলো ভারত!

কলকাতার ইডেন গার্ডেনে খেলতে পাকিস্তানকে নিরাপত্তার লিখিত আশ্বাস দিয়েছে কলকাতা। ‘বিশেষ নিরাপত্তা’র প্রতিশ্রুতি দিয়ে পাকিস্তান সরকারকে দুটি চিঠি দেয়া হয়েছে। একটি পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে অন্যটি কলকাতা পুলিশের পক্ষ থেকে।

ধর্মশালায় পাকিস্তান-ভারত ম্যাচ নিয়ে শঙ্কা তৈরি হওয়ার পর সবাইকে চমকে দিয়ে কলকাতার কর্তারা ম্যাচটি নিয়ে আসেন ইডেনে। তারপর পাকিস্তান আবার দাবি করে, লিখিত আশ্বাস না পেলে তারা ভারত সফর করবে না।

ভারতীয় পত্রিকার খবর, ধর্মশালায় পাক বোর্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ খেলতে আপত্তি জানানোর পরেই মমতার তরফে যোগাযোগ করা হয় কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলির সঙ্গে। যিনি বিসিসিআইয়েও ‘সক্রিয়’। তাঁর হস্তক্ষেপেই বোর্ডসচিব অনুরাগ ঠাকুরের শহর থেকে ম্যাচ সরে আসে কলকাতায়। 

বুধবার সেই ‘ইতিবাচক’ সিদ্ধান্ত হওয়ার পরেই দ্রুত টুইট করে মমতা ইডেনে ওই ম্যাচ নিয়ে তাঁর উৎফুল্ল প্রতিক্রিয়া জানিয়ে দেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারত-পাকিস্তানের ম্যাচ কলকাতায় করতে পেরে আমরা খুব খুশি। আমাদের এই সুন্দর শহরে সকলে স্বাগত’।

তার পরেও অবশ্য আফ্রিদিদের সফর নিয়ে মৃদু অনিশ্চয়তা তৈরি হয়েছে। সেই অনিশ্চয়তা নিরাপত্তা-সম্ভূত। যার প্রেক্ষিতে এদিন সিএবি প্রেসিডেন্ট সৌরভ মুখ্যমন্ত্রী মমতাকে চিঠি লিখে আগামী ১৯ মার্চ ভারত-পাক ম্যাচের জন্য সমস্ত রকমের নিরাপত্তা চেয়েছেন। প্রশাসনিক সূত্রের খবর, চিঠিতে জানানো হয়েছে, পর্যাপ্ত নিরাপত্তার নিশ্চয়তা না-পেলে ওই ম্যাচ আয়োজন করা সম্ভব হবে না। তাই সরকারের লিখিত আশ্বাস চায় সিএবি।

কালক্ষেপ না-করে মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্য সরকারের তরফে চিঠি দিয়ে সৌরভকে জানিয়ে দেওয়া হয়েছে, রাজ্য সরকার ম্যাচ আয়োজনে সমস্ত রকম নিরাপত্তার এবং সব ধরনের সহযোগিতা করবে। সিএবি ওই চিঠি আইসিসি’কেও পাঠিয়েছে। যাতে আফ্রিদিদের কলকাতায় আসা নিয়ে কোনও স্তরেই কোনও রকম সংশয় না-থাকে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে