আপডেট : ১১ মার্চ, ২০১৬ ১৪:২৬

রাতের ম্যাচে চ্যালেঞ্জিং হতে পারে আয়ারল্যান্ডকে হারানো

স্পোর্টস ডেস্ক
রাতের ম্যাচে চ্যালেঞ্জিং হতে পারে আয়ারল্যান্ডকে হারানো

ধর্মশালায় বাংলাদেশ সময় রাত ৮টায় আয়ারল্যান্ডের মুখোমুখি হবেন মাশরাফি মুর্তজারা। বাংলাদেশের প্রথম ম্যাচ শুরু হয়েছিল স্থানীয় সময় বিকেল ৩টায়। যে কারণে বাংলাদেশের আবহাওয়ার খানিকটা আঁচ পাওয়া গেছে। ধর্মশালায় দিনে গরম, রাতে শীত। আজ ম্যাচটা রাতে। তাই আয়ারল্যান্ডের বিপক্ষে লড়াইয়ের সঙ্গে কনকনে ঠাণ্ডাও মাশরাফিদের আরেক প্রতিপক্ষ। আয়ারল্যান্ড শীতল আবহাওয়ায় অভ্যস্ত। তারা প্রথম ম্যাচ খেলেছে রাতে। তাদের জন্য কন্ডিশন কিছুটা সহনীয়।

তাই নেদারল্যান্ডদের চেয়ে আয়ারল্যান্ডকে কঠিন প্রতিপক্ষ হিসেবে দেখছেন মাশরাফি মুর্তজা। বাংলাদেশ অধিনায়ক মনে করছেন, রাতের ম্যাচে আয়ারল্যান্ডকে হারানো আরও চ্যালেঞ্জিং হবে। বুধবার নেদারল্যান্ডসকে আট রানে হারিয়ে টি ২০ বিশ্বকাপ অভিযান শুরু করেছে বাংলাদেশ।

ডাচদের বিপক্ষে দিনের বেলায় খেলেছে বাংলাদেশ। পরের দুই ম্যাচ রাতে খেলতে হবে মাশরাফিদের। তাই রাতের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার দিকেই মনোযোগ মাশরাফিদের।

মাশরাফি বলেন, ‘দিনের ম্যাচের চেয়ে রাতের ম্যাচের কন্ডিশন সম্পূর্ণ আলাদা। আরও কঠিন হওয়ার সম্ভাবনা রয়েছে।' বুধবার দিনের দ্বিতীয় ম্যাচে অভিষিক্ত ওমানের বিপক্ষে অবশ্য আয়ারল্যান্ড হেরেছে দুই উইকেটে। বোলিংয়ের সময় শিশির যথেষ্ট ভুগিয়েছে আইরিশদের।

এদিকে সমস্যার পাহাড় ডিঙিয়ে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করায় বাংলাদেশের খেলোয়াড়দের আত্মবিশ্বাস তুঙ্গে।

মাশরাফি জানান, প্রথম ম্যাচ জেতায় অনেক স্বস্তি নিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন তারা।

‘প্রথম ম্যাচ আমরা জিতেছি। সেই আত্মবিশ্বাস, ভালো অনুভূতি নিয়ে নামতে পারব অবশ্যই। আমি মনে করি, ভালো ম্যাচ হবে’, আয়ারল্যান্ড ম্যাচ নিয়ে তার অভিমত। নিজেদের প্রথম ম্যাচে ওমানের কাছে দুই উইকেটে হেরেছে ক্রিকেটবিশ্বকে অনেক অঘটন উপহার দেয়া আয়ারল্যান্ড। তবে তাদের প্রতি সমীহের কমতি নেই বাংলাদেশ অধিনায়কের, ‘আয়ারল্যান্ড আমাদের সঙ্গে অনেক ম্যাচ খেলেছে। ওরা অনেক বেশি টি ২০ খেলে, ভালোও খেলে। আমাদের সেরাটাই খেলতে হবে।’

এদিকে খেলার আগে বাংলাদেশ দল যে দু:সংবাদ পেয়েছে তাতে গোটা বাংলাদেশ বিস্মিত। নেদারল্যান্ডের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে বাংলাদেশের বোলার তাসকিন আহমেদ এবং আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেছেন দুই অনফিল্ড আম্পায়ার এস রাভি এবং রড টাকার। আগামী ১৪ মার্চ তাদের বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে। তবে আজকের ম্যাচ খেলতে কোনো অসুবিধা নেই তাসকিন এবং সানির। আইসিসির নিয়মানুযায়ী আগামী ২৮ দিন তারা খেলার সুযোগ পাবে। তারপর রিপোর্টের ওপর নির্ভর করবে তাতের খেলা না খেলা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে