আপডেট : ১১ মার্চ, ২০১৬ ১৪:২১

অ্যাকশন নিয়ে চিন্তিত নন তাসকিন

স্পোর্টস ডেস্ক
অ্যাকশন নিয়ে চিন্তিত নন তাসকিন

টাইগার ফাস্ট বোলার তাসকিন আহমেদের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছে আইসিসি। এ বিষয়ে খুব একটা চিন্তিত নন তিনি। চাপমুক্ত থেকে আজকের ম্যাচে ভালো খেলতে চান তিনি।

আগামী ১৪ই মার্চ বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে চেন্নাই যেতে হবে তাকে। তার সঙ্গে থাকবে আইসিসির সন্দেহের তালিকায় থাকা টাইগার স্পিনার আরাফাত সানি।পরীক্ষার ফলাফল ঘোষণার আগ পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারবেন তারা।

তবে তাদের বোলিংয়ে সন্দেহজনক তেমন কিছু দেখছেন না বাংলাদেশ দলের প্রধান কোচ হাতুরুসিংহে। তাইতো খোদ আইসিসিকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। তিনি বলেছেন, গত ১২ মাস ধরেই তারা এভাবে বোলিং করে আসছে। যদি তারা (আইসিসি) আমাদের বোলারদের নিয়ে উদ্বিগ্ন হয়, আমিও তাদের নিয়ে উদ্বিগ্ন। তাসকিন-সানি সবসময় এভাবেই বোলিং করে আসছে। হয়তো তারা গতকাল ভিন্ন কিছু দেখেছে।

এর আগে ২০১৪-এর অক্টোবরে চেন্নাইয়ের স্যার রামাচন্দ্র বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে বাংলাদেশ দলের আরেক পেসার আল আমিনকেও দিতে হয়েছিল বোলিং অ্যাকশনের পরীক্ষা। তবে তার অ্যাকশনে সমস্যা ধরা পড়েনি। বিসিবির হয়ে সেখানে আল আমিনের ‘অভিভাবক’ ছিলেন নাজমুল আবেদীন। সেই অভিজ্ঞতা থেকে সংবাদ মাধ্যমকে তিনি জানালেন, ‘ম্যাচে যেসব ডেলিভারিতে আম্পায়াররা সমস্যা দেখেছেন, সেই বিশেষ ডেলিভারিগুলোই পরীক্ষার সময় করতে বলা হবে।’ সেই পরীক্ষায় তাসকিন ভালোভাবেই পাস করবেন বলে এই কোচের আশা। আল আমিনের মতো চেন্নাই থেকে তিনিও ফিরবেন বৈধতার সনদ নিয়ে।
 

উল্লেখ্য নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ এবং স্পিনার আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন দুই অনফিল্ড আম্পায়ার এস রবি এবং রড টাকার। প্রাথমিকভাবে অভিযোগটা জানিয়েছিলেন বাংলাদেশ দলের টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজনকে। বৃহস্পতিবার সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জানায় আইসিসি। ফলে আগামী ১৪ই মার্চ বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে চেন্নাই যেতে হবে তাদের।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে