আপডেট : ১০ মার্চ, ২০১৬ ২৩:৩৬

হংকংয়ের বিরুদ্ধে আফগানদের জয়

বিডিটাইমস ডেস্ক
হংকংয়ের বিরুদ্ধে আফগানদের জয়

মোহাম্মদ নবির দারুণ বোলিংয়ের পর মোহাম্মদ শাহজাদ ও নুর আলি জাদরানের দায়িত্বশীল ব্যাটিংয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে আফগানিস্তান। হংকংকে ৬ উইকেটে হারিয়েছে আসগর স্তানিকজাইয়ের দল।

দুই ম্যাচে দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে আফগানিস্তান। জিম্বাবুয়ের পয়েন্ট সমান ৪, রান রেটে পিছিয়ে তারা।

অন্যদিকে, স্কটল্যান্ডের মতো টানা দ্বিতীয় হারে সুপার টেনে ওঠার সম্ভাবনা শেষ হয়ে গেছে হংকংয়ের। ফলে এই গ্রুপ থেকে সুপার টেনে ওঠার টিকেট নিশ্চিত হবে আগামী শনিবার, জিম্বাবুয়ে ও আফগানিস্তানের মুখোমুখি লড়াইয়ে।

নাগপুরে ভিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বৃহস্পতিবারের এ ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল হংকংয়ের। উদ্বোধনী জুটিতে ৪০ রান তুলেছিল তারা।

কিন্তু পরে আর কোনো বড় জুটি না গড়ে ওঠায় ৬ উইকেটে ১১৬ রানের বেশি করতে পারেনি হংকং।

দলটির পক্ষে সর্বোচ্চ ২৮ রান করে অপরাজিত থাকেন আনশুমান রাথ। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে উদ্বোধনী ব্যাটসম্যান রায়ান ক্যাম্পবেলের ব্যাট থেকে।

প্রতিপক্ষকে অল্প রানে বেঁধে রাখতে ২০ রানে ৪ উইকেট নেন নবি।

জবাবে শেহজাদ ও জাদরানের ৭০ রানের উদ্বোধনী জুটিতে জয়ের ভিত পেয়ে যায় আফগানিস্তান। বাকি কাজটুকু সহজেই সারেন জাদরান (অপরাজিত ১৭) ও নাইব।

শাহজাদ সর্বোচ্চ ৪১ রান করেন। ৪০ বলের ইনিংসে ৪টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। আর জাদরান ৩৭ বলে ২টি চারের সাহায্যে ৩৫ রান করেন।

হংকংয়ের ক্যাম্পবেল ২৮ রানে ২ উইকেট নেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে