আপডেট : ১০ মার্চ, ২০১৬ ২০:৩১

পূর্ণ নিরাপত্তা না পেলে ভারত যাবে না পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
পূর্ণ নিরাপত্তা না পেলে ভারত যাবে না পাকিস্তান

বৃহস্পতিবার বিকেল পর্যন্ত নিশ্চিতা পায়নি পাকিস্তান ক্রিকেট দল। এদিন দুপুরেই বৈঠকে বসেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। বোর্ডে  জানায়  আফ্রিদিরা শুক্রবার আসতে পারে।

আফ্রিদিরা আদৌ ভারতে আসবেন কি না, তা নিয়ে বৃহস্পতিবার দুপুরে বৈঠকে বসেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তারা। বৈঠক চলে দীর্ঘক্ষণ। বৈঠকের পরে পাক ক্রিকেট বোর্ডের এক উচ্চপদস্থ কর্তা বলেন, তাঁদের তরফে কোনও আপত্তি নেই। পাকিস্তান ক্রিকেট দলকে তাঁরা ভারতে পাঠাতে প্রস্তুত। কিন্তু এই পুরো বিষয়টি নির্ভর করছে পাক সরকারের উপরে। 

এর পরেই পাকিস্তান সরকারের পক্ষে অভ্যন্তরীণ মন্ত্রী চৌধুরী নিসার পাকিস্তান ক্রিকেট দলের আসা নিয়ে দিল্লির কোর্টেই বল ঠেলেছেন। তিনি পরিষ্কার জানিয়েছেন, ‘পাক ক্রিকেট দলের জন্য ভারত সরকারকে পূর্ণ নিরাপত্তার আশ্বাস দিতে হবে, না হলে পাকিস্তান ক্রিকেট দল ভারতে যাবে না।’ সেইসঙ্গে তিনি জানান, ‘পাকিস্তান ক্রিকেট দলের ভারতে খেলা নিয়ে হুমকি দেওয়া হয়েছে। এই অবস্থায় কী করে ক্রিকেটাররা খেলার মানসিকতা পাবেন।’

এদিকে, পাকিস্তান বোর্ডের উচ্চপদস্থ এক কর্মকর্তা বলেন, পাকিস্তান অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রকের সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছেন তাঁরা। নিরাপত্তা নিয়ে মন্ত্রকের তরফে সবুজ সংকেত না-আসা পর্যন্ত কোনওভাবেই পাকিস্তান দলের ভারতে আসা নিশ্চিত নয়। ওই কর্তার কথায়, ‘আমরা তৈরি। কিন্তু সরকার যা বলবে, তা-ই হবে। কেননা, আগে ক্রিকেটারদের নিরাপত্তা। তার পরেই সব কিছু।’ (সূত্র-এবেলা)

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে