আপডেট : ১০ মার্চ, ২০১৬ ১৯:৫৮

আয়ারল্যান্ডের বিপক্ষেও মাঠে নামবে না মুস্তাফিজ!

স্পোর্টস ডেস্ক
আয়ারল্যান্ডের বিপক্ষেও মাঠে নামবে না মুস্তাফিজ!

আন্তর্জাতিক ক্যারিয়ার শুরুর পর টানা ম্যাচ খেলেছেন। ইনজুরির কোনো বালাই-ই ছিল না। মাঠে নামতেন আর গুড়িয়ে দিতেন প্রতিপক্ষের ব্যাটিং দূর্গ। ততোক্ষণে নিজের জায়গাটাও পাকাপোক্ত হয়ে গেছে বাংলাদেশ পেসার মুস্তাফিজুর রহমানের। সময় এবার আরো দূরে তাকানোর। কিন্তু এসময় যেন ইনজুরি ভালো মতোই পিছু নিয়েছে তার।

এই ইনজুরিই বিশ্বকাপের প্রথম রাউন্ডে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে দেয়নি মুস্তাফিজকে। আশা করা হচ্ছিল ১১ মার্চ আয়ারল্যান্ডের বিপক্ষেই মাঠে ফিরবেন বাংলাদেশের পেস আক্রমণের প্রধান অস্ত্র। কিন্তু সেটাও হয়তো হবে না। আইরিশদের বিপক্ষেও মুস্তাফিজকে দলে পাচ্ছে না বাংলাদেশ! প্রধান কোচ চান্দিকা হাতুরুসিংহের কথায় তেমনই ইঙ্গিত দিলো।

মুস্তাফিজ নাকি এখনো পুরোপুরি ফিট নন। তাই আইরিশদের বিপক্ষে তার খেলা নিয়ে পরিষ্কার করে কিছু বললেন না বাংলাদেশ কোচ। তবে ফিট না থাকলে ধরেই নেয়া যায়, এই ম্যাচ দিয়েও ফেরা হচ্ছে মুস্তাফিজের। কারণ মাঝের এই একদিনে তার পুরোপুরি সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা খুব বেশি নয়।

আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগের দিন বৃহস্পতিবার ধর্মশালায় অবশ্য অনুশীলনও করেছেন মুস্তাফিজ। তবে তাকে নিয়ে চান্দিকা হাতুরুসিংহে বললেন, ‘সে এখনো পুরোপুরি ফিট নয়। কালও দেখতে হবে তাকে। এই মুহূর্তে আমি বলতে পারছি না সে খেলার জন্য প্রস্তুত কি না।’ কোচের কথাতেই স্পষ্ট যে আয়ারল্যান্ডের বিপক্ষে তার খেলা এখনো নিশ্চিত নয়।    

বাঁ কাঁধে একটা পুরনো ইনজুরি আছে বাংলাদেশের এই তরুণ পেসারের। যে কারণে জিম্বাবুয়ে সিরিজে দুটি ম্যাচ খেলার পর বিশ্রামে পাঠানো হয় তাকে। বলা হয়েছিল এশিয়া কাপেই ফিরবেন মুস্তাফিজ। এশিয়া কাপে ফিরেছিলেনও। কিন্তু এবার নতুন ইনজুরি। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে সাইড স্ট্রেইনের ইজুরিতে পড়েন। আর এই ইনজুরিই তাকে মাঠে ফিরতে দিচ্ছে না।  

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে