আপডেট : ১০ মার্চ, ২০১৬ ১৬:৩২

বিশ্বকাপে ‘বলবয়’ থাকছে না

স্পোর্টস ডেস্ক
বিশ্বকাপে ‘বলবয়’ থাকছে না

আন্তর্জাতিক ক্রিকেটে বাউন্ডারির বাইরে থেকে বল কুড়িয়ে ফেরত পাঠানোর কাজে নিয়োজিত বল-বয়দের অবস্থান অপরিচিত কিছু নয়। কিন্তু এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপ আসরে আনুষ্ঠানিক ভাবে বয়-বয়দের নিষিদ্ধ করেছে আইসিসি। মাঠের কাছাকাছি অংশে মানুষের উপস্থিতি কমিয়ে আনার লক্ষ্যেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

বিশ্বকাপ শুরুর প্রথম দিকে এমন কোনো আপত্তি আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির ছিল না। কিন্তু বুধবার তারা জানাল, ইডেন গার্ডেন সহ কোনো বিশ্বকাপ ভেন্যুতেই বল-বয় থাকতে পারবে না।

এদিকে আয়োজকদের পক্ষ থেকে আইসিসির হঠাৎ এমন সিদ্ধান্তের প্রতি তোলা হয়েছে আপত্তি। তারা বলছেন, বল-বয় না থাকলে তাদের কাজটা কারা করবে এমন কোনো নির্দেশনা আসেনি। খেলোয়াড়দের পক্ষে প্রতিবার বল কুড়ানো সম্ভব নয়। মাঠ রক্ষণাবেক্ষণের কাজে নিয়জিতদের দিয়ে সেটি করাতে চাইলে তার জন্য পৃথক বাজেটের কথাও ভাবতে হবে। তাই আইসিসি এক্ষেত্রে একটি পরিপূর্ণ সিদ্ধান্ত নিতে ব্যর্থ হয়েছে।

ইডেন কর্তৃপক্ষ অবশ্য আরো একটি নির্দেশনা পেয়েছে। তবে সেটা কলকাতা পুলিশের পক্ষ থেকে। সেই নির্দেশনায় বলা হয়েছে, কোনোভাবেই দেশের জাতীয় পতাকার অবমাননা না করতে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে