আপডেট : ৯ মার্চ, ২০১৬ ১১:২৬

ঝড়ো ব্যাটিংয়ে জয় পেলো আফগানিস্তান

বিডিটাইমস ডেস্ক
ঝড়ো ব্যাটিংয়ে জয় পেলো আফগানিস্তান

মঙ্গলবার মাঠে গড়িয়েছে আইসিসি টি২০ বিশ্বকাপের খেলা। প্রাথমিক পর্ব বা বাছাই পর্বের খেলা দিয়ে শুরু হয়েছে আসরটি। এ দিন দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল আইসিসির দুই সহযোগী দেশ আফগানিস্তান ও স্কটল্যান্ড। সন্ধ্যায় শুরু হওয়া ম্যাচে শেষ অব্দি ১৪ রানের জয় পেয়েছে আফগানরা।

টস জিতে আগে ব্যাটিং করেছে আফগানিস্তান। ওপেনার মোহম্মদ শাহজাদ ও অধিনায়ক আসগর স্তানিকজাইর ব্যাটে চড়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭০ রানের বড় পুঁজি সংগ্রহ করেছে আফগানরা। শাহজাদ করেছেন ৩৯ বলে ৬১ রান। স্তানিকজাইর ব্যাট থেকে এসেছে ৫০ বলে হার না মানা ৫৫ রান।

দুই ওপেনার আফগানিস্তানকে উড়ন্ত সূচনাই দিয়েছিলেন। তবে নুর আলি জর্ডান বেশিক্ষণ টিকতে পারেননি। ১২ বলে ১৭ রান করে সাজঘরে ফিরেছেন তিনি। এরপর শাহজাদ-স্তানিকজাই জুটি অনবদ্য ব্যাটিং করেছেন। এ জুটিতে ৮২ রান পেয়েছে আফগানরা।

সাহজাদ বিদায় নেওয়ার পর বাকি ব্যাটসম্যানরা অবশ্য তেমনভাবে জ্বলে উঠতে পারেননি। তবে ইনিংসের শেষ বল পর্যন্ত ক্রিজে থেকে দলকে বড় সংগ্রহ এনে দিয়েছেন স্তানিকজাই। তার ইনিংসে ছিল ২ বাউন্ডারি ও একটি ছক্কা।

অন্যদিকে, সাহজাদের ইনিংসে ছিল ৫ বাউন্ডারি ও ৩টি ছক্কা। এ নিয়ে আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে দশমবারের মতো হাফ সেঞ্চুরির ইনিংস খেললেন সাহজাদ। যা আইসিসির সহযোগী দেশগুলোর ব্যাটসম্যানদের মধ্যে সেরা পারফরম্যান্সের রেকর্ড।

জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৬ রান তুলতে সক্ষম হয়েছে স্কটল্যান্ড।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে