আপডেট : ৮ মার্চ, ২০১৬ ১৬:১৭

এশিয়া কাপের সেরা একাদশে ৪ টাইগার

স্পোর্টস ডেস্ক
এশিয়া কাপের সেরা একাদশে ৪ টাইগার

ক্রিকইনফোর নির্বাচিত এশিয়া কাপের সেরা একাদশে চার বাংলাদেশি ক্রিকেটারকে রাখা হয়েছে– সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মন, মাহমুদুল্লাহ রিয়াদ ও পেসার আল আমিন হোসেন।

এর মধ্যে সাব্বির মূল পর্বে সর্বোচ্চ রান করেন। টুর্নামেন্ট সেরার পুরস্কারও উঠেছে তার হাতে। অন্যদিকে টুর্নামেন্টের মূলপর্বে সর্বোচ্চ উইকেটশিকারী খেলোয়াড়ের তালিকায় সবার উপরে ছিলেন আল আমিন হোসেন।

রিয়াদ সেরা ব্যাটসম্যান। মাত্র একটি ম্যাচেই তাকে আউট করতে পেরেছে প্রতিপক্ষ বোলার। ১২১ রানের পাশাপাশি চারটি উইকেটও নিয়েছেন। একাদশের অধিনায়ক করা হয়েছে শিরোপাজয়ী ভারতের মহেন্দ্র সিং ধোনিকে। চার জন বাংলাদেশি ছাড়াও আছেন চার জন ভারতীয়। ধোনি বাদে বাকিরা হলেন – রোহিত শর্মা, বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ। পাকিস্তানের আছে দুজন – শোয়েব মালিক ও মোহাম্মদ আমির। আর অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে দলে আছেন সংযুক্ত আরব আমিরাতের অধিনায়ক আমজাদ জাভেদ।

ক্রিকইনফোর একাদশ: রোহিত শর্মা, সৌম্য সরকার, বিরাট কোহলি, সাব্বির রহমান রুম্মান, শোয়েব মালিক, মাহমুদুল্লাহ রিয়াদ, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক-উইকেটরক্ষক), আমজাদ জাভেদ, মোহাম্মদ আমির, আল আমিন হোসেন, জাসপ্রিত বুমরাহ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে