আপডেট : ৭ মার্চ, ২০১৬ ১২:২৬

সাব্বিরের টুর্নামেন্ট সেরা হওয়া নিয়ে আনন্দবাজারের প্রশ্ন !

স্পোর্টস ডেস্ক
সাব্বিরের টুর্নামেন্ট সেরা হওয়া নিয়ে আনন্দবাজারের প্রশ্ন !

এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে হারলেও দারুণ ধারাবাহিকতা ও সাহসী ব্যাটিং দেখিয়ে টুর্নামেন্টে সেরা হয়েছেন বাংলাদেশের তরুণ ব্যাটসম্যান সাব্বির রহমান।তাতে দারুণ হতাশা প্রকাশ করেছে পশ্চিম বঙ্গের জনপ্রিয় দৈনিক আনন্দবাজার। বিরাট কোহলিকে না দিয়ে এ পুরস্কার কেন সাব্বিরকে দেওয়া হলো, তা নিয়ে পশ্ন তুলেছে পত্রিকাটি।

আনন্দবাজারের রিপোর্টটা এরকম: দেশকে এশিয়া কাপ জিতিয়েও বিরাট কোহালি টুর্নামেন্ট সেরার পুরস্কার পেলেন না। দেশকে এশিয়া কাপ না জেতাতে পেরেও সাব্বির রহমান টুর্নামেন্ট সেরা হয়ে গেলেন! মীরপুরে রবিবার রাতে যা দেখে অনেকেরই ভ্রূ কুঁচকে গেল। বলাবলি চলতে লাগল যে, একজন গোটা টুর্নামেন্টে দেশের ব্যাটিংকে টানলেন। যে দিন যেমন প্রয়োজন, সে দিন তেমন ব্যাট করে গেলেন। ব্যাট হাতে তাঁকে প্রত্যেক দিন মনে হল দুর্ভেদ্য, প্রতিপক্ষ বোলার যে-ই হোক না কেন। তিনি গড় রাখলেন ৭৬.৫, চার ইনিংসের দু’টোয় তাঁকে আউটই করা গেল না। অথচ বিরাট কোহালিকে কী না টুর্নামেন্ট সেরার জন্য ভাবা হল না!

সাব্বিরও ভাল করেছেন। ৫ ম্যাচে ৫ ইনিংস খেলে রান তাঁর ১৭৬। গড় ৪৪। স্ট্রাইক রেট ১২৩.৯৪। সর্বোচ্চ ৮০। রবিবারও তিনি ২৯ বলে ৩২ নটআউট থেকে গেলেন। কোহালির রান সেখানে ১৫৩। সর্বোচ্চ ৫৬ নট আউট। কিন্তু তিনি এক ইনিংস কম খেলছেন। গড়ে তিনি সাব্বিরের থেকে অনেক এগিয়ে। এ দিন তিনিও নট আউট, কিন্তু ১৪৬ স্ট্রাইক রেট রেখে ২৮ বলে ৪১ করে, দেশকে কাপ জিতিয়ে। অনেকেরই মনে হল ম্যান অব সিরিজ তাঁরই প্রাপ্য ছিল। কোহালির সিরিজ সেরার পুরস্কার না পাওয়াটা আশ্চর্যের। বাংলাদেশের রবিবার ফাইনালের হারটা নয়।

 

বিডিটাইম৩৬৫ডটকম/আইএম

উপরে