আপডেট : ৬ মার্চ, ২০১৬ ২৩:২৪

ঝড়ো ব্যাটিংয়ে সিরিজ বাঁচিয়ে রাখল অজিরা

স্পোর্টস ডেস্ক
ঝড়ো ব্যাটিংয়ে  সিরিজ বাঁচিয়ে রাখল অজিরা

জোহানেসবার্গে ব্যাটিংয়ের ঝড়ই তোলে দক্ষিণ আফ্রিকা। কিন্তু, প্রোটিয়াদের ২০৪ রানের বিশাল স্কোরও যথেষ্ট হলো না। ইনিংসের শেষ বলে লক্ষ্য টপকে পাঁচ উইকেটের জয়ে টি-২০ সিরিজও বাঁচিয়ে রাখল অস্ট্রেলিয়া।

তিন ম্যাচ সিরিজে এখন ১-১ সমতা। প্রথমটিতে (৪ মার্চ) তিন উইকেটের জয় পায় দ. আফ্রিকা। রোববারের ম্যাচটিতে (৬ মার্চ) টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। ডি-কক-ডু প্লেসিস-ডেভিড মিলারদের ঝড়ো ব্যাটিংয়ে ২০৫ রানের বিশাল টার্গেট ছুঁড়ে দেয় প্রোটিয়ারা।

জবাবে ৩২ রানে তিন উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে সফরকারীরা। তবে চতুর্থ উইকেটে ১৬১ রানের পার্টনারশিপ গড়ে অজিদের জয়ের বন্দরে নিয়ে যান ডেভিড ওয়ার্নার (৪০ বলে ৭৭) ও গ্লেন ম্যাক্সওয়েল (৪৩ বলে ৭৫)। শেষ বলে দুই রান নিয়ে দলের শ্বসরুদ্ধকর জয় নিশ্চিত করেন মিচেল মার্শ (১ বলে ২)। অন্য প্রান্তে ৭ রানে (৪ বলে) অপরাজিত থাকেন জেমস ফকনার।

প্রোটিয়াদের হয়ে দু’টি করে উইকেট নেন কাগিসো রাবাদা ও ডেল স্টেইন। একটি নেন ক্রিস মরিস।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ‘প্রোটিয়া ব্যাটিং দানব’ এবি ডি ভিলিয়ার্স (১৩) খুব বেশিদূর এগোতে পারেননি। তবে জোহানেসবার্গে ঠিকই ব্যাটের ঝড় তোলেন ডি কক-ডু প্লেসিস-ডেভিড মিলাররা। ওপেনার কুইন্টন ডি কক ২৮ বলে ৪৪ রানের ইনিংস খেলেন।

ওয়ান ডাউনে নেমে অজি বোলারদের ওপর ‘স্টিম রোলার’ চালান অধিনায়ক ফাফ ডু প্লেসিস। খেলেন ৪১ বলে ৭৯ রানের বিস্ফোরক ইনিংস। তাতে ছিল ৫টি করে চার ও ছক্কার মার।

দলীয় সংগ্রহটা দুইশ ছাড়াতে ১৮ বলে ৩৩ রানের কার্যকরী ইনিংস উপহার দেন ডেভিড মিলার। শেষদিকে, ৩ বলে ১০ রান করে অপরাজিত থাকেন ডেভিড উইসি। আর প্রোটিয়াদের স্কোর দাঁড়ায় সাত উইকেটে ২০৪। জেমস ফকনার ৩টি ও জন হ্যাস্টিংস ২টি উইকেট লাভ করেন। একটি করে উইকেট নেন মিচেল মার্শ ও অ্যাস্টন অ্যাগার।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে