আপডেট : ৬ মার্চ, ২০১৬ ১৫:১০

নিরাপত্তা নিশ্চয়তা পেলেই ভারত সফরে যাবে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
নিরাপত্তা নিশ্চয়তা পেলেই ভারত সফরে যাবে পাকিস্তান

পাকিস্তান সরকার 'নিরাপত্তা ক্লিয়ারেন্স' দিলে এবং ভারত সরকারের পক্ষ নিরাপত্তার পূর্ণ নিশ্চয়তা দেয়া হলেই কেবল দেশটির জাতীয় ক্রিকেট দল আইসিসি টি-২০ বিশ্বকাপের ধর্মশালায় অনুষ্ঠেয় ম্যাচে অংশ নিবে। পাকিস্তানের স্বরাষ্টমন্ত্রী চৌধুরী নিসার আলী খান গতকাল এ তথ্য জানান। ধর্মশালা ম্যাচে পাকিস্তান দলের নিরাপত্তার জন্য প্যারামিলিটারি বাহিনী দেয়া হবে-ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর কাছ থেকে প্রতিশ্রুতি পাওয়ার একদিন পরই ওই তথ্য জানান মি. খান। খবর দ্য হিন্দুর
হিমাচল প্রদেশের ধর্মশালায় আগামী ১৯ মার্চ টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। হিমাচল প্রদেশ সরকার এ ম্যাচের জন্য নিরাপত্তা দিতে পারবে না বলে কেন্দ্রীয় সরকারকে ইতোমধ্যে জানিয়ে দিয়েছে। এর প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং কেন্ত্রীয় সরকারের পক্ষ থেকে ওই ম্যাচের জন্য প্যারামিলিটারি বাহিনী দেয়ার প্রতিশ্রুতি দেন। তবে এ বাহিনী পাকিস্তান দলের নিরাপত্তার জন্য যথেষ্ট নয় বলে মন্তব্য করেন মি. খান।
এদিকে, ধর্মশালার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করতে পাকিস্তান সরকার একটি নিরাপত্তা টিম গঠন করেছে। দলটির আগামীকাল ভারতের উদ্দেশ্যে ইসলামাবাদ ছাড়ার কথা রয়েছে। ভেন্যু পরিদর্শনের পরপরই এ ব্যাপারে ক্লিয়ারেন্স দেয়া হবে। সেইসঙ্গে পাকিস্তান দলের জন্য আরো বাড়তি নিরাপত্তার জন্য ভারতের কাছ থেকে লিখিত নিশ্চয়তা চাওয়া হবে।
উল্লেখ্য, আগামী ৮ মার্চ থেকে আইসিসি ষষ্ঠ টি-২০ বিশ্বকাপ ভারতে শুরু হচ্ছে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম
 

 

উপরে