আপডেট : ৬ মার্চ, ২০১৬ ১৪:৪৫

ফাইনালের নকল টিকেট থেকে সাবধান!

স্পোর্টস ডেস্ক
ফাইনালের নকল টিকেট থেকে সাবধান!

টিকেট নয়, যেন সোনার হরিণ। চলমান এশিয়া কাপের ফাইনালটা মাঠে বসে যারা উপভোগ করতে চান তারা নি:সন্দেহে এই মুহূর্তে এমনটাই ভাবছেন। রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে বাংলাদেশের বিপক্ষে লড়াই চলবে ভারতের। এর আগেই টিকেট নিয়ে রীতিমত যুদ্ধ করছেন দর্শকরা। এই শনিবার সকালে তো সেই যুদ্ধ ঠেঁকাতে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীরও মাঠে নামতে হয়। দাঙ্গা-কাণ্ডের জের ধরে একদিন টিকেট বিক্রিও বন্ধ থাকে।

টিকিটের জন্য মানুষের এই বিশাল চাহিদার সুযোগ নিচ্ছে প্রতারক চক্র। জাল টিকিটের ছড়াছড়ি। কেউ কেউ ৩ হাজার টাকার টিকিট ৮ হাজার টাকা দিয়ে কিনছেন। দেড় শ টাকার টিকিটও ৩ হাজার টাকা দিয়ে কেনার খবর মিলছে। কিন্তু এই টিকিট বিক্রির ভিড়ে দেদার বিক্রি হচ্ছে জাল টিকিটও।

টিকিট কেনার সময় তাই সতর্ক থাকুন। কয়েক গুণ বেশি দাম দিয়ে কিনেও যদি সেই টিকিটে মাঠে ঢুকতে না পারেন, সেটি আপনার জন্য আরও বড় কষ্টের। আপনাদের বোঝার সুবিধার্থে জাল ও আসল টিকিটের ছবি দেওয়া হলো পাশাপাশি। আসল টিকিটে খেলা থাকবে না ম্যাচটি ভারত বনাম বাংলাদেশ। কারণ টিকিটটি যখন ছাপা হয়, তখনো ফাইনালের দুটি দল চূড়ান্ত হয়নি। কিন্তু জাল টিকিট ছাপা হয়েছে অনেক পরে। ছাপার সময় আরও বিশ্বাসযোগ্যতা আনতে সেখানে লেখা আছে ‘বাংলাদেশ বনাম ইন্ডিয়া গ্র্যান্ড ফাইনাল’।

যদি দেখেন টিকিটের গায়ে লেখা আছে ‘বাংলাদেশ-ভারত ফাইনাল’, সেই টিকিট কেনার ক্ষেত্রে সতর্ক থাকুন।
খোঁজ নিয়ে জানা গেছে, চক্রটি সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে চক্রটি বেশ সক্রীয়। তারা বেশ সফলতার সাথে দেদারসে বিক্রি করছে এই টিকেট।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে