আপডেট : ৫ মার্চ, ২০১৬ ২১:১৫

এশিয়া কাপের ফাইনাল জিতবে বাংলাদেশ, কারণ আছে অনেক?

স্পোর্টস ডেস্ক
এশিয়া কাপের ফাইনাল জিতবে বাংলাদেশ, কারণ আছে অনেক?

শক্তিশালী পাকিস্তানকে হারিয়ে চলমান এশিয়া কাপ টি-২০ টুর্নামেন্টের ফাইনালে উঠেছে স্বাগতিক বাংলাদেশ। রোববার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী ভারত।পাকিস্তানের বিপক্ষে ম্যাচে জয়ের জন্য ১৩০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নামে বাংলাদেশ। ৫ বল এবং ৫ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা। স্বাগতিকরা এখন ফাইনালে টুর্নামেন্টের অপরাজিত দল ভারতের মোকাবেলা করবে।

এশিয়া কাপ ফাইনালে কোন বিষয়গুলো গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে এবং যেগুলোর কারনে বাংলাদেশ এশিয়া কাপের ফাইনালে জিততে পারে।

হোম কন্ডিশন বাংলাদেশের পক্ষে থাকবে :

মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ দল স্বাগতিক দলের সমর্থকদের কাছ থেকে সর্বোচ্চ সমর্থন পাবে। ফর্মের তুঙ্গে থাকা বাংলাদেশ দল নিজ মাঠে একনাগারে ৫টি ওয়ানডে সিরিজ জিতেছে এবং হোম কন্ডিশন সম্পর্কে ভালোভাবে ওয়াকেফহাল।

শ্রীলংকা এবং পাকিস্তানকে হারানোর পর বাংলাদেশ দলের মনোবল এখন তুঙ্গে :

অসাধারণ পারফরমেন্স দিয়ে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলংকার পর পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে তারুণ্যনির্ভর বাংলাদেশ দলের মনোবল নিঃসন্দেহে এখন তুঙ্গে। টুর্নামেন্টের ফাইনাল খেলতে হলে অবশ্যই জিততে হবে।এমন মানসিকতা নিয়েই পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমেছিল মাশরাফি বাহিনী এবং তারা সফলও হয়েছে। সঙ্গত কারণেই ফাইনালে ভারতের বিপক্ষের ম্যাচেও তাদের মনোবল তুঙ্গে থাকবে এবং প্রথমবার এশিয়া কাপের শিরোপা জয়ের লক্ষ্যে নিজেদের সর্বোচ্চটা ঢেলে দেবে।

টি-২০ একটি আনপ্রেডিক্টেবল ফর্মেট :
ফর্মের তুঙ্গে এবং অপরাজিত থাকা সত্ত্বেও বাংলাদেশকে হাল্কাভাবে নিতে পারবে না ভারত। এটাই টি-২০ ফর্মেটের সৌন্দর্য। সংক্ষিপ্ত ভার্সনে বাংলাদেশ একটি বিপজ্জনক দল এবং শ্রীলংকা ও পাকিস্তানের বিপক্ষে নিজেদের পারফরমেন্স দিয়েই টাইগাররা তা প্রমাণ করেছে। অতএব, বাংলাদেশ-ভারত ফাইনাল ম্যাচটি তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে আশা করাই যেতে পারে। বাংলাদেশ চাইবে প্রথমবারের মতো এশিয়া কাপের শিরোপা ঘরে তুলতে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে