আপডেট : ৪ মার্চ, ২০১৬ ১৪:১৪

তাসকিনের প্রশংসায় শোয়েব আখতার

স্পোর্টস ডেস্ক
তাসকিনের প্রশংসায় শোয়েব আখতার

পাকিস্তানি বোলার শোয়েব আখতারের গতির কাছে হার মানতে বাধ্য হয়েছিলেন বিশ্ব ক্রিকেটের সব কিংবদন্তী বোলারা। বাইশ গজের পিচে ব্যাটসম্যানদের আতঙ্কের নাম ছিল শোয়েব। তবে শোয়েবের পর সেভাবে দ্রুত গতির বোলার উপহার দিতে পারেনি বিশ্ব ক্রিকেট। এশিয়া কাপের এবারের আসরে প্রতি ম্যাচে গতিতে  নিজেকে  ছাড়িয়ে যাচ্ছেন বাংলাদেশি তরুন তুর্কি তাসকিন। গতকাল (৩ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে তাসকিনের বোলিংয়ের প্রশংসা করলেন শোয়েব।

এশিয়া কাপে ধারাভাষ্য দিতে এসেছেন শোয়েব। ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচে তাসকিনের দ্রুত গতির বল দেখে তাসকিনের উপর নিজের ছাঁয়া দেখতে পান  রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

গতকাল মিরপুর স্টেডিয়ামে তাসকিনের বোলিং প্র্যাকটিস দেখে এগিয়ে যান অবসরে যাওয়া পাকিস্তানি এই বোলার। প্রশংসার পাশাপাশি তাসকিনকে পরামর্শ বার্তাও দেন শোয়েব। শোয়েবের সঙ্গে কয়েক মিনিটের আলাপের পর তাসকিন জানান, তিনি আমার বোলিংয়ের প্রশংসা করেছেন। সঙ্গে কিছু গুরুত্বপূর্ণ পরামর্শও দিলেন। জোরে বল করার সঙ্গে সেটি কিভাবে আরও ওপরে ফেলা যায়, কিভাবে আরও ভয়ংকর বাউন্সার মারা যায়, কতটুকু রানআপ নিলে বোলিং আরও নিখুঁত হয়—এসব বললেন। সময় তো খুব বেশি পাইনি। বেশিক্ষণ কথা বলা যায়নি।

এবারের এশিয়া কাপে প্রতিটি ম্যাচেই  বল হাতে বাংলাদেশকে দারুন সূচনা এনে দিচ্ছেন তাসকিন। শুধুমাত্র সুইং ও সঠিক লাইনেই  নয়, তাঁর গতিতে বিভ্রান্ত হতে হয়েছে বিপক্ষ দলের অভিজ্ঞ ওপেনারদের।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে