আপডেট : ৩ মার্চ, ২০১৬ ১৬:০১

হরভজন ইন,অশ্নি আউট

স্পোর্টস ডেস্ক
হরভজন ইন,অশ্নি আউট

টানা তিন ম্যাচ জিতে  আগেই ফাইনাল নিশ্চিত করে ফেলেছে ভারত। আজ গুরুত্বহীন ম্যাচ আমিরাতের বিপক্ষে। জানা গেছে, এ ম্যাচে রেজাভ বেঞ্চের খেলোয়াড় নির্ভর একাদশ মাঠে নামাবে ভারত।

এ ম্যাচে সেরা একাদশ খেলানো হবে না, সেই ইঙ্গিত আগেই দিয়ে রাখনে ভারত অধিনায়ক। তিনি বলেন, 'এশিয়া কাপে আমাদের স্কোয়াডের সবাই ম্যাচ খেলার সুযোগ পায়নি। আমরা চেষ্টা করব, বিশ্বকাপের আগে সবাইকে ম্যাচ খেলার সুযোগ দেওয়ার।'

যার অর্থ আজ একাদশে ভারতের রিজার্ভ বেঞ্চ থেকে হরভজন সিং, পবন নিয়োগি আর পেসার ভুবনেশ্বর কুমারকে দেখা যেতে পারে আমিরাতের বিপক্ষে। রবিচন্দন অশ্বিন আর বুমরাকে বিশ্রাম দেওয়া হতে পারে। দলের সঙ্গে ব্যাকআপ হিসেবে থাকা পার্থিব প্যাটেলের অবশ্য খেলার সম্ভাবনা কম।

ভারত যখন আজকের ম্যাচে তার রিজার্ভ বেঞ্চ নামাতে প্রস্তুত, আমিরাতের ছেলেরা তখন এশিয়া কাপে তাদের শেষ ম্যাচে সর্বোচ্চ শক্তি দিয়ে মাঠে নামার জন্য তৈরি। শ্রীলংকা, বাংলাদেশ, পাকিস্তান_ আগের তিনটি ম্যাচেই আমিরাতের পেসাররা দারুণ করেছেন। তাদের মূল শক্তিও এই বোলিংয়ে।

দলের কোচ আকিব জাভেদ চাইছেন, আজও ধোনির ভারতকে অল্প রানের মধ্যে আটকে রাখতে। সে সঙ্গে আমিরাতের ব্যাটসম্যানদের ওপরও চ্যালেঞ্জ থাকছে। বাছাই পর্বে আফগানিস্তানসহ সব ম্যাচেই আমিরাতের ব্যাটসম্যানরা ভালো করেছেন। তবে মূল পর্বে এসে তাদের প্রত্যেকেই প্রায় ফ্লপ। আমিরাতের অধিনায়ক আমজাদ জাভেদ বলেছেন, 'এশিয়ার টপ দলগুলোর বিপক্ষে ম্যাচ খেলার সুযোগ আমাদের খুব বেশি আসে না। তাই এবারের এশিয়া কাপ ভালো কিছু স্মৃতি নিয়ে শেষ করতে চাই। বোলিংই আমাদের মূল শক্তি। আগের সব ম্যাচ থেকেই আমরা কিছু না কিছু শিখেছি। প্রতি ম্যাচেই আমরা উন্নতি করছি।'

 

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে