আপডেট : ৩ মার্চ, ২০১৬ ০১:২৭

পাকিস্তানে ক্ষোভে ফেটে পরেছেন ক্রিকেট ভক্তরা, টেলিভিশন ভেঙ্গে ফেলছেন অনেকেই

স্পোর্টস ডেস্ক
পাকিস্তানে ক্ষোভে ফেটে পরেছেন ক্রিকেট ভক্তরা, টেলিভিশন ভেঙ্গে ফেলছেন অনেকেই

ভারতের কাছে হরার পর এবার টাইগারদের কাছেও কুপোকাত হয়েছেন আফ্রিদি বাহিনী। এতেই পাকিস্তান ক্রিকেট দলের ওপর ভীষণ চটেছের ভক্ত এবং দেশটির সাবেক ক্রিকেটাররা। এ পরাজয়ের জন্য আফ্রিদি বাহিনীর প্রস্তুতি এবং কৌশলের কঠোর সমালোচনা করেছেন তারা।

শেষ খবর পাওয়া পর্যন্ত, বাংলাদেশের  বিপক্ষে ম্যাচটি দেখার জন্য বুধবার পাকিস্তানের ক্রিকেটপাগল কোটি  ভক্ত বসেছিল টিভির সামনে। কিন্তু বাংলাদেশের কাছে ৫ উইকেটের লজ্জাজনক পরাজয় দেখে রাগে ক্ষোভে অনেকেই টেলিভিশন ভেঙ্গে ফেলছেন বলে খবর প্রকাশ করছে দেশটির টেলিভিশন চ্যানেলগুলো ।

বাংলাদেশের বিপক্ষে এমন ‘লজ্জাজনক’ হারের পেছনে আফ্রিদি বাহিনীর প্রস্তুতি এবং কৌশলের কঠোর সমালোচনায় মুখর দেশটির কোটি ক্রিকেট ভক্ত । বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশও পাকিস্তান ম্যাচ শুরু হওয়ার আগ থেকে পাকিস্তানের অন্যতম বড় শহর করাচির বেশ কয়েকটি স্পটে হাজার হাজার মানুষ বড় পর্দায় উৎসবমুখর পরিবেশে খেলা দেখার জন্য হাজির হয়। কিন্তু বাংলাদেশের কাছে ৫ উইকেটে হারে আফ্রিদির দল। বড় হার নিয়ে মাঠ ছাড়ায় রাগ ও ক্ষোভে ফেটে পড়েন দর্শকরা। 

পাকিস্তানের বেশ কয়েকটি টিভি চ্যানেলে দেখা যায়, ‘ক্ষুব্ধ’ দর্শকরা এমন বাজে পারফরম্যান্সের কারেণ পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং দলের খেলোয়াড়দের বিরুদ্ধে স্লোগান দেন। অনেককে হতাশায় টিভির পর্দা ভেঙে ফেলতেও দেখা যায়। টিভি রিপোর্টে দেখা যায়, বেশ কয়েক জায়গায় ‘বিক্ষুব্ধ’ দর্শকরা হতাশায় ও রাগে-ক্ষোভে অধিনায়ক আফ্রিদি ও অন্যান্য খেলোয়াড়দের কুশপুত্তলিকা দাহ করেন।

টিভি চ্যানেলগুলোতে চলছে সমালোচনার ঝড় । পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কোচ মিয়াদাদ পাকিস্তানের জনপ্রিয় একটি টিভি চ্যানেলে তার দেয়া সাক্ষাতকারে খেলা শেষে জানালেন, আমার মনে হয়,’তাদের খেলায় একটি বিষয় স্পষ্ট যে, এমন একটি গুরুত্বপূর্ণ ম্যাচে কোনো পরিকল্পনাই ছিল না। আমি দেখেছি, পুরো দল আতঙ্কে ছিল। বাংলাদেশ দলের হারে খুবই হতাশ তিনি।

উপরে