আপডেট : ২ মার্চ, ২০১৬ ১৭:৩৭

কাউন্টি খেলার সুযোগ পেলেন মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক
কাউন্টি খেলার সুযোগ পেলেন মুস্তাফিজ

মিরপুরের নিজের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ বাংলাদেশের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। বাঁচা-মরার লড়াইয়ে বাংলাদেশ দলে সময়ের সেরা পেসার মুস্তাফিজুর রহমান খেলছেন না। তবে আজকে খেলতে না পারলেও আরেকটি সুযোগ হাতছানি দিয়েছে এক বছরেরও কম সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা এ পেসারকে। খুব কম সময়েই তার সামনে ইংলিশ কাউন্টি ক্রিকেটে খেলার সুযোগ এসে গেলো।

বাংলাদেশের এই কাটার বিশেষজ্ঞকে কাউন্টি দল সাসেক্স সই করিয়েছে। এই মৌসুমে সাসেক্সের সাথে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্ল্যাস্ট প্রতিযোগিতায় খেলবেন মুস্তাফিজ। রয়্যাল লন্ডন ওয়ানডে কাপেও খেলবেন। সাসেক্সে খেলা প্রথম বাংলাদেশি ক্রিকেটার হতে যাচ্ছেন মুস্তাফিজ। তার আগে সাকিব আল হাসান ও তামিম ইকবাল কাউন্টি ক্রিকেটের মূল ধারায় খেলেছেন।

২০ বছরের মুস্তাফিজুর রহমান এখন ইনজুরিতে। আজ এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলতে পারছেন না। তবে কাউন্টিতে খেলার সুযোগ পেয়ে দারুণ উচ্ছ্বসিত এই বাঁ হাতি পেসার। বলেছেন,‘‘কাউন্টি ক্রিকেটে খেলার সুযোগ পেয়ে আমি দারুণ রোমাঞ্চিত। ইংল্যান্ডে খেলা সবসময় আমার লক্ষ্য ছিল। এই সুযোগে দেয়ায় সাসেক্সের কাছে আমি কৃতজ্ঞ। মাঠের পারফরম্যান্স দিয়ে তাদের আস্থার প্রতিদান দেয়ার চেষ্টা করবো।’’

২০১৫ সালে ক্রিকেটের বিস্ময় হয়ে এসেছেন মুস্তাফিজ। গত এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতে দলে নেওয়া হয়েছিল তাকে। সেই ম্যাচে তিনি শহীদ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজের উইকেট নিয়েছিলেন। এর দুই মাস পর জুনে তাকে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলার সুযোগ দেওয়া হয়। ইতিহাস গড়েন তিনি। মুস্তাফিজ জিম্বাবুয়ের ব্রায়ান ভিটোরির পর ক্যারিয়ারের প্রথম দুই ওয়ানডেতে ৫ বা তার বেশি উইকেট শিকারী দ্বিতীয় বোলার হন।

৯ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ার তার। নিয়েছেন ২৬ উইকেট। অল্প সময়ের ক্যারিয়ারেই ৩ বার ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখিয়েছেন। এখন পর্যন্ত ১০টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন মুস্তাফিজ। দুটি টেস্টও খেলেছেন তিনি। এছাড়া  বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)  ঢাকা ডিনামাইটসের হয়ে ১০ ম্যাচ খেলেছিলেন। ১৪টি উইকেট নেন মুস্তাফিজ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে