আপডেট : ২ মার্চ, ২০১৬ ১৭:১০

দলে থাকারই যোগ্যতা নেই আফ্রিদির: জাভেদ

নিজস্ব প্রতিবেদক
দলে থাকারই যোগ্যতা নেই আফ্রিদির: জাভেদ

পাকিস্তান দলের ভবিষ্যৎ দেখেন না জাভেদ মিয়াদাদ। দলকে নিয়ে তার মনে হাজার প্রশ্ন। এই যে বাংলাদেশে এখন এশিয়া কাপ টি-টোয়েন্টি খেলছে পাকিস্তান, সেখানে তো খোদ অধিনায়ক শহিদ আফ্রিদিকে নিয়েই প্রশ্ন পাকিস্তানের এই ক্রিকেট কিংবদন্তির! মিয়াদাদ মনে করেন, দলে জায়গা পাওয়ার যোগ্যই না আফ্রিদি। সেখানে পাকিস্তানকে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিচ্ছেন তিনি!

এশিয়া কাপে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জিতেছে পাকিস্তান। কিন্তু চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে তাদের চেহারা বের হয়ে গিয়েছিল। সেই চেহারা ভয় ধরিয়ে দেয়। মাত্র ৮৩ রানেই অল আউট হয়েছিল পাকিস্তান। বেশ সহজেই হার মেনেছে ভারতের কাছে।

এসব দেখেশুনে মিয়াদাদ অধিনায়ক আফ্রিদিকে নিয়ে প্রশ্ন তুলেছেন, "এমন খেলোয়াড়কে কিভাবে দলে রাখেন যে কেমন করতে পারে তা কারোরই জানা নেই। কয়েক বছর আগেই দলে আফ্রিদির জায়গা পাওয়ার দিন ফুরিয়েছে।" আফ্রিদি এবারের আসরে ভারতের বিপক্ষে ২ রান করেছেন। উইকেট পাননি। আমিরাতের বিপক্ষে ১ উইকেট পেয়েছেন। তার আগেও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অনুজ্জ্বল তিনি। মিয়াদাদ তাই বলছেন, "জেতার বা ভাল করার প্রত্যাশা কিভাবে করা যায় যখন কয়েক বছর আগেই পারফর্ম করার আস্থা হারানো এক খেলোয়াড় এখনো জাতীয় দলকে নেতৃত্ব দেয়?"
 
পাকিস্তানি একটি টিভি চ্যানেলের সাথে কথা বলছিলেন দেশটির সাবেক অধিনায়ক ও কোচ মিয়াদাদ। সেখানে বোর্ডকে এক হাত নিয়েছেন। নিয়েছেন নির্বাচকদেরও। যে খেলোয়াড় পারফর্ম করে না তাকে বাদ দেয়ার পরামর্শ দিয়েছেন মিয়াদাদ, "পাকিস্তানের অনেক খেলোয়াড়ের ক্রিকেট জ্ঞানই নেই। তাদের খেলাটির প্রতি সেই আগ্রহও নেই।"

এশিয়া কাপে আজ বুধবার স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে খেলবে আফ্রিদির পাকিস্তান। এই ম্যাচ জিতলে বাংলাদেশ চলে যাবে ফাইনালে। এক ম্যাচ হাতে রেখেই টুর্নামেন্ট থেকে বিদায় নেবে পাকিস্তান।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে