আপডেট : ১ মার্চ, ২০১৬ ২৩:০৫

লঙ্কানদের হারিয়ে ফাইনালে টিম ইন্ডিয়া

বিডিটাইমস ডেস্ক
লঙ্কানদের হারিয়ে ফাইনালে টিম ইন্ডিয়া

এক ম্যাচ হাতে রেখেই এশিয়া কাপের ফাইনালে উঠলো মহেন্দ্র সিং ধোনির ভারত। শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে টিম ইন্ডিয়া।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের মূলপর্বের সপ্তম ম্যাচে মঙ্গলবার ভারতের মুখোমুখি হয় শ্রীলঙ্কা। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৩৮ রান করে লঙ্কানরা। জয়ের জন্য ভারতের সামনে ১৩৯ রানের টার্গেট ছুড়ে দেয় অ্যাঞ্জেলো ম্যাথুসের দল।

জবাবে ১৯.২ ওভারেই (৪ বল হাতে রেখে) ৫ উইকেট খুইয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে ভারত। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটের বড় ব্যবধানে জয় পায় মহেন্দ্র সিং ধোনির দল। 

সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই খুইয়ে ফেলে শিখর ধাওয়ানের মূল্যবান উইকেটটি। দলীয় ১১ রানের মাথায় নুয়ান কুলাসেকারার বলে লঙ্কান উইকেটরক্ষক দিনেশ চান্দিমালের হাতে ক্যাচ তুলে দেন তিনি। ৩ বলে মাত্র ১ রান করতে সক্ষম হন শিখর।

কিছুক্ষণ পর সাজঘরে ফিরলেন আরেক ওপেনার রোহিত শর্মা। তিনিও শিকার সেই কুলাসেকারার। রোহিত অবশ্য দলে কিছু অবদান রেখে গেছেন। চামারা কাপুগেদারার হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ১৪ বলে তিনটি চারের সাহায্যে করেন ১৫ রান। 

এরপর তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়ায় ভারত। এই জুটিতে ৫৪ রান দলের স্কোরশিটে যোগ করেন বিরাট কোহলি ও সুরেশ রায়না। ২৬ বলে দুটি চারে ২৫ রান করে রায়না সাজঘরে ফেরেন শানাঙ্গার বলে কুলাসেরার তালুবন্দী হয়ে। কোহলি তখনও অবিচল। চতুর্থ উইকেটে ভারতের টেস্ট অধিনায়ক ফের ৫১ রানের জুটি গড়েন যুবরাজ সিংয়ের (২৫) সঙ্গে। কোহলির এই দুটি জুটিই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয় ৪৭ বলে।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে  

 

উপরে