আপডেট : ১ মার্চ, ২০১৬ ২১:২২

শ্রীলঙ্কার দেয়া ১৩৯ রানের লক্ষে ব্যাট করছে ভারত

স্পোর্টস ডেস্ক
শ্রীলঙ্কার দেয়া ১৩৯ রানের লক্ষে ব্যাট করছে ভারত

ইনিংসের শুরুতে টপঅর্ডারে ধস নামা চলমান এশিয়া কাপের সবচেয়ে পরিচিত দৃশ্য হয়ে উঠেছে। আজ মঙ্গলবার ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার ইনিংসেও একই দৃশ্যের মঞ্চায়ন হলো। তবে শুরুর ধাক্কা সামলে মহেন্দ্র সিং ধোনিদের সামনে মাঝারি মানের পুঁজি দাঁড় করিয়েছেন লঙ্কানরা। ঘুড়ে দাঁড়ানোর ম্যাচে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৩৮ রানের সংগ্রহ পেয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল।

সন্ধ্যার প্রথম লড়ায়ে জিতে সুবিধা মতো বল হাতে নিয়ে শ্রীলঙ্কার টুটি চেপে ধরে ভারত। লঙ্কান স্কোর বোর্ডে ৩১ রান জমা পড়তেই দিনেশ চান্দিমাল, সেহান জয়সুরিয়া ও তিলেকরাত্নে দিলশানকে ড্রেসিং রুমে পাঠান যথাক্রমে অশিষ নেহরা, হার্দিক পান্ডেয়া ও জাস্প্রিট বুমরাহ। শুরুর এই ব্যাটিং বিপর্যয় লঙ্কানরা সামাল দিয়েছে চামার কাপুকেদারার ব্যাটে।

দলীয় সর্বোচ্চ ৩০ রান করেছে কাপুকেদারা। তার চেয়ে ৮ রান কম করেছেন মিলিন্ডা সিরিবর্ধনে। পরে থিসারা পেরেরা (৬ বলে ১৭) ও নুয়ান কুলাসেকারার (৯ বলে ১৩) ছোটখাটো ঝড়কে ভিত বানিয়ে ১৩৮ রানের চ্যালেঞ্জিং পুঁজি সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের এই অর্জনে ভূমিকা আছে দিলশান ও লঙ্কান দলপতি ম্যাথুসের। এদিন দু’জনের নামের পাশেই যোগ হয়েছে ১৮ রান।

আর ভারতের বোলারদের মধ্যে হার্দিক পাণ্ডে, যশপ্রীত বুমরাহ ও রবিচন্দ্রন অশ্বিন দু’টি উইকেট। এ ছাড়া আশিষ নেহরা নিয়েছেন একটি উইকেট।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে