আপডেট : ১ মার্চ, ২০১৬ ১৯:৩৭

টসে জিতে ফিল্ডিংয়ে ভারত

স্পোর্টস ডেস্ক
টসে জিতে ফিল্ডিংয়ে ভারত

এশিয়া কাপের সপ্তম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত। সন্ধ্যা সাড়ে ৭টায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে জিতে দারুণ ফুরফুরে মেজাজে রয়েছেন ধোনি-কোহলিরা। দুই জয় নিয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে ভারত। প্রথম ম্যাচেই হারিয়েছে টাইগারদের, এরপর পাকিস্তানকে রীতিমতো গুঁড়িয়ে দিয়েছে। আজ লঙ্কানদের হারাতে পারলেই নিশ্চিত ফাইনাল। না হয়, আরব আমিরাতের জন্য অপেক্ষায় থাকতে হবে।

ইনজুরি আতঙ্কে ভুগছে ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আর পাকিস্তানের বিপক্ষে মাঠেই নামেননি শিখর ধাওয়ান।

অপরদিকে বাংলাদেশের কাছে হেরে চাপে রয়েছেন লাসিথ মালিঙ্গারা। ভারতের বিপক্ষে হারলে টুর্নামেন্ট থেকে বিদায় একরকম নিশ্চিত তাদের। এমনই সমীকরণ নিয়ে মুখোমুখি হচ্ছে ভারত ও শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গার হাঁটুর সমস্যা আবারো মাথা চাড়া দিয়ে উঠেছে। ফলে টুর্নামেন্টেই তার খেলা নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে। সাবধানী লঙ্কানরা তাই বাংলাদেশের বিপক্ষে তাকে মাঠে নামাননি।

শ্রীলঙ্কা দল: দিনেশ চান্দিমাল (উইকেটরক্ষক), তিলেকারত্নে দিলশান, মিলিন্দা সিরিবর্ধনে, দানুশ শনাকা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, চামারা কাপুগেদেরা, শেহান জয়াসুরিয়া, নুয়ান কুলাসেকেরা, রঙ্গনা হেরাথ, দুষ্মন্ত চামিরা এবং লাসিথ মালিঙ্গা/থিসারা পেরেরা।

ভারত দল শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না, যুবরাজ সিং, মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), হার্দিক পাণ্ডে, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, আশিষ নেহরা এবং যশপ্রীত বুমরাহ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে