আপডেট : ১ মার্চ, ২০১৬ ১৬:৫৫

ফাঙ্গিসোর বোলিং অবৈধ

স্পোর্টস ডেস্ক
ফাঙ্গিসোর বোলিং অবৈধ

অ্যারন ফাঙ্গিসোকে নিয়ে ভালো ঝামেলাতেই পড়েছে দক্ষিণ আফ্রিকা। পরীক্ষা করে দেখা গেছে বাঁ হাতি এই স্পিনারের বোলিং অ্যাকশন অবৈধ। তাই এই মাসে ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্ব আসরে ফাঙ্গিসোর খেলা নিয়ে এখন ঘোর সংশয়।

ইউনিভার্সিটি অব প্রিটোরিয়ার হাই পারফরম্যান্স সেন্টারে শুক্রবার ফাঙ্গিসোর ডেলিভারি রেকর্ড করা হয়। পরীক্ষা শেষে জানানো হয়েছে, আইসিসির নিয়মে এই বোলারের সব ডেলিভারি অবৈধ। কারণ, তার প্রত্যেকটি ডেলিভারি অনুমোদিত ১৫ ডিগ্রির সীমা অতিক্রম করে। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট আইনে এই অবস্থায় খেলোয়াড় ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ হয়ে যান। গত সপ্তাহে ঘরোয়া মোমেন্টাম ওয়ান ডে কাপে খেলার সময় রিপোর্টেড হন ফাঙ্গিসো।

এখন ফাঙ্গিসোকে বোলিং অ্যাকশন শুধরে নতুন করে পরীক্ষা দিতে হবে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট জানিয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ফাঙ্গিসোকে বিবেচনায় রাখা হচ্ছে না। দলের সাথে থেকে অ্যাকশন নিয়ে কাজ করবেন তিনি। আগামী সোমবার আবার পরীক্ষা দেবেন। তারপর বোঝা যাবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ম্যাচে তাকে রাখা যায় কি না। একই সাথে সিদ্ধান্ত আসবে তার ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্ব আসরে খেলা নিয়েও।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে