আপডেট : ১ মার্চ, ২০১৬ ১৫:৫০

পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল!

স্পোর্টস ডেস্ক
পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল!

২০০৯ সালে লাহোরে শ্রীলংকান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে বন্ধ রয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। বহু চেষ্টা-তদ্বিরের পরও দেশটিতে গিয়ে খেলতে রাজি হচ্ছে না কোন দলই। এমনকি, আইসিসিও তাদের কোন ম্যাচ অফিসিয়ালকে পাকিস্তান পাঠাতে রাজি নয়।

এ পরিস্থিতিতে বাংলাদেশকে পাকিস্তানে নেয়ার জন্য বেশ কয়েকবার চেষ্টা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু সে চেষ্টা ব্যর্থ হয় তারা। তবে গত বছর জিম্বাবুয়েকে নিয়ে এসেছিল পাকিস্তান। বলা হয়ে থাকে, অধিক পরিমান অর্থের বিনিময়েই না কি জিম্বাবুয়েকে নিয়ে এসেছিল তারা। এরপর আবার পাকিস্তান গিয়ে খেলে এসেছে বাংলাদেশ নারী ক্রিকেট দলও।

তবে বাংলাদেশ নাকি এবার পাকিস্তান সফরে যাচ্ছেই। তথ্যটা পাকিস্তান মিডিয়াকে জানিয়েছে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান। এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে ঢাকায় এসেছিলেন পিসিবি চেয়ারম্যান। এরপরই তিনি দেশে ফিরে যান এবং সেখানকার মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে জানান, বাংলাদেশ পাকিস্তান যেতে রাজি হয়েছে। তবে, কবে, কখন পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ সে সম্পর্কে কিছুই জানাননি তিনি।

বাংলাদেশের পাকিস্তান সফর প্রসঙ্গে শা্হরিয়ার খান বলেন, ‘বাংলাদেশ পাকিস্তান সফরে আসতে রাজি হয়েছে। লাহের এবং করাচিতেই ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে পরিকল্পনা করাছি আমরা।’

শাহরিয়ার খান একই সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে ছিল ঘোর অনিশ্চয়তা। সেই অনিশ্চয়তা কাটিয়ে পাকিস্তান সরকারের পক্ষ থেকে অনুমতি দিয়ে দেয়া হয়েছে ভারতে গিয়ে খেলার ব্যাপারে। শাহরিয়ার খানও জানিয়েছেন, পাকিস্তানে গিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিচ্ছে পাকিস্তান। একই সঙ্গে তিনি জানান, পাকিস্তান ক্রিকেট দলের নিরাপত্তার সম্পূর্ণ দায়িত্ব ভারত সরকারের।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে