আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:১১

পাকিস্তানকে ১৩০ রানের টার্গেট দিল আমিরাত

স্পোর্টস ডেস্ক
পাকিস্তানকে ১৩০ রানের টার্গেট দিল আমিরাত

ম্যাচের শুরুতেই পাকিস্তানি পেসারদের তোপে পড়েছিল আরব আমিরাত। তবে শাইমান আনোয়ারের দুর্দান্ত ব্যাটিংয়ে চাপ কাটিয়ে লড়াকু সংগ্রহ পেয়েছে সহযোগী এ দেশটি। এশিয়াকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে জিততে হলে ১৩০ রান করতে হবে আফ্রিদির দলকে।

এর আগে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায়  মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে আরব আমিরাত। তবে ব্যাটিংয়ে শুরতেই পাকিস্তানি পেসারদের তোপে দারুণ চাপে পড়ে দলটি। পাকিস্তানের পক্ষে প্রথম আঘাত হানেন মোহাম্মদ সামি। এরপর মোহাম্মদ আমির ও মোহাম্মদ ইরফান।

মাত্র ১২ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়া আমিরাতকে উদ্ধারের চেষ্টা করেন শাইমান আনোয়ার ও উসমান মুস্তাক। কিন্তু অধিনায়ক শহিদ আফ্রিদির আঘাতে আবারো চাপে পড়ে তারা। তবে এক প্রান্তে দারুণ বিধ্বংসী ব্যাটিং করেন শাইমান আনোয়ার। ৪২ বলে ৪৬ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এই রান করতে ৫টি চার ও ২টি ছক্কা মারেন তিনি।

শেষ দিকে অধিনায়ক আমজাদ জাভেদ ও মোহাম্মদ উসমানের ৪৬ রানের জুটিতে লড়াকু সংগ্রহ পায় আমিরাত। অধিনায়ক আমজাদ জাভেদ শেষ পর্যন্ত ব্যাট করে করেন ২৭ রান। ১৮ বল মোকাবেলা করে ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি।

এছাড়া ১৭ বলে ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২১ রান করেন উসমান।  শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৯ রান করে তারা।  পাকিস্তানের পক্ষে মাত্র ৬ রান দিয়ে ২টি উইকেট পেয়েছেন মোহাম্মদ আমির। এছাড়া মোহাম্মদ ইরফান ৩০ রানে পান ২টি উইকেট।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে