আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:০৭

ইনজুরিতে মুস্তাফিজ, পাকিস্তানের বিপক্ষে খেলা অনিশ্চিত!

স্পোর্টস ডেস্ক
ইনজুরিতে মুস্তাফিজ, পাকিস্তানের বিপক্ষে খেলা অনিশ্চিত!

টানা ম্যাচের ধকল সহ্য হয় না হয়তো মুস্তাফিজের। খুলনায় জিম্বাবুয়ের বিরুদ্ধে চার ম্যাচের টি২০ সিরিজে খেলেছিলেন প্রথম দুটিতে। তারপরেই কাধের ইনজুরিতে বাকি দুই ম্যাচে ছিলেন বিশ্রামে। এবার চলমান টি২০ ফরম্যাটের এশিয়া কাপেও একই অবস্থা। তিন ম্যাচ খেলেই ইনজুরির শিকার হয়েছেন বাংলাদেশের নির্ভরযোগ্য পেসার মুস্তাফিজুর রহমান। তার পরিবর্তে দলে ফিরতে পারেন হার্ড হিটার ওপেনার তামিম ইকবাল। ইতোমধ্যে বাংকক থেকে দেশে ফিরেই অনুশীলনে নেমে পড়েছেন তামিম।

এশিয়া কাপ শুরুটা ভালো হয়নি মুস্তাফিজের। ভারতের বিরুদ্ধে ম্যাচে ৪০ রান দিয়ে পাননি কোন উইকেট। তবে দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতের বিরুদ্ধে ১৩ রানে পান দুটি উইকেট। বোলিংয়ের ধার ছিল শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৩ রানের জয়ের ম্যাচেও। আগামী দুই মার্চ ফাইনালে যাওয়ার লড়াইয়ে বাংলাদেশ মোকাবেলা করবে পাকিস্তানের। এমন ম্যাচের আগে মুস্তাফিজের চোটের খবর বড় ধাক্কাই দলের জন্য।

রোববার ২৮ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে সাইড স্ট্রেইনে ব্যথা অনুভব করেন মুস্তাফিজ। সোমবার পরীক্ষার নিরীক্ষার জন্য তাকে নেয়া হয় অ্যাপোলো হাসপাতালে। এমনটিই জানিয়েছেন, বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী। টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, সামনে টি২০ বিশ্বকাপ বলে মুস্তাফিজকে বাড়তি ঝুঁকি নিতে চায় না বিসিবি। তলে দলে কেউ ইনজুরিতে পড়লে, তার রিপ্লেস করতে পারবে বিসিবি।

তবে এখন মুস্তাফিজ চোটে পড়ায় বিকল্প হিসেবে তামিমকে নেওয়ার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। সে জন্য অবশ্য আগে এসিসির টেকনিক্যাল কমিটির অনুমোদন নিতে হবে। শেষ পর্যন্ত মুস্তাফিজের জায়গায় তামিম দলে আসছেন কি না, তা অবশ্য আজই পরিষ্কার হয়ে যেতে পারে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে