আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:২২

টাইগাররা ১৪৮ রানের চ্যালেজিং স্কর ছুঁড়ে দিল লঙ্কানদের

স্পোর্টস ডেস্ক
টাইগাররা ১৪৮ রানের চ্যালেজিং স্কর ছুঁড়ে দিল লঙ্কানদের

সাব্বির রহমানের বীরত্বপূর্ণ ব্যাটিংয়ে ভর করে এশিয়া কাপের পঞ্চম ম্যাচে শ্রীলঙ্কাকে জয়ের জন্য ১৪৮ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। টসে জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৪৭ রান করে টাইগাররা।

ইনিংসের শুরুতে বাংলাদেশের তিন উইকেট তুলে নিয়ে চেপে ধরে শ্রীলঙ্কা। তবে শুরুর সেই ধাক্কা কাটিয়ে উল্টো লঙ্কানদের নাচিয়ে ছাড়েন সাব্বির রহমান। তাকে সঙ্গ দেন সাকিব আল-হাসান।

২৬ রানে তিন উইকেট হারানোর পর ৮২ রানের জুটি গড়েন সাকিব-সাব্বির। ৫৪ বলে ১০টি চার ও তিনটি ছক্কায় ক্যারিয়ার সেরা ৮০ রানের ইনিংস খেলেন সাব্বির। তাকে দারুণ সঙ্গ দেয়া সাকিব করেন ৩৪ বলে ৩২ রান। শেষ দিকে মাহমুদুল্লাহ রিয়াদ ১২ বলে অপরাজিত ২৩ রান করলে লড়াই করার পুঁজি পায় বাংলাদেশ। মাঝখানে নুরুর হাসান আউট হন ২ রান করে।

এর আগে অ্যাঞ্জেলো ম্যাথুসের করা দ্বিতীয় বলেই সাজঘরে ফেরেন মোহাম্মদ মিথুন। আর পরের ওভারে ফেরেন সৌম্য।

স্কোর বোর্ডে কোনো রান জমা হওয়ার আগেই ম্যাথুসের এলবিডব্লিউর শিকার হন মিথুন। আর নুয়ার কুলাসেকারার করা দ্বিতীয় ওভারের তৃতীয় বলে ম্যাথুসের হাতে ধরা পড়েন সৌম্য সরকার। দুই ওপেনারের কেউ হিসেবের খাতা খুলতে পারেননি।

দুই ওপেনারকে হারানোর পর জুটি গড়ার আভাস দিয়েছিলেন সাব্বির রহমান ও মুশফিকুর রহিম। কিন্তু দলীয় ২৬ রানের মাথায় দুজনের ভুল বোঝাবুঝি রানআউট হন মুশফিক। ফেরার আগে ৯ বল থেকে ৩ করতে সক্ষম হন বাংলাদেশ টেস্ট অধিনায়ক।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে