আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:০৯

আম্পায়ারের উপরে রেগে কী বললেন কোহলি ?

স্পোর্টস ডেস্ক
আম্পায়ারের উপরে রেগে কী বললেন কোহলি ?

কোহলি সধারন বান্দাই নন। তিনি জানিয়ে দিলেন, এই উইকেটে ব্যাট করা মোটেও সহজ কাজ ছিল না। ‘‘আগের ম্যাচে আমি যেভাবে ফিরে গিয়েছি, তাতে নিজেই নিজের উপরে সন্তুষ্ট ছিলাম না। পাকিস্তানের বিরুদ্ধে পরিস্থিতিকে গুরুত্ব দিয়েছিলাম। আগের ম্যাচে যা ভুল করেছিলাম, সেই ভুল সংশোধন করার চেষ্টা করি,’’ বলছিলেন কোহলি। 

পাকিস্তানের রান তাড়া করতে নেমে শুরুতেই তিন-তিনটি উইকেট দ্রুত হারায় ভারত। তার পরে ম্যাচের রাশ নিজের দখলে নিয়ে নেন কোহলি। ব্যক্তিগত ৪৯ রানে ফিরে যান আম্পায়ারের বিতর্কিত এক সিদ্ধান্তে। কোহলি বলছেন, ‘‘মহম্মদ আমেরকে অভিনন্দন জানাই। ও দারুণ বল করছিল।’’ আমের যখন ভারতকে চেপে ধরার কাজটা করছিল, তখন কি পালটা মারের খেলা শুরু করেন কোহলি? স্বয়ং কোহলি বলছেন, ‘‘আমি সাধারণত তিন নম্বরে ব্যাট করতে নেমে কাউন্টার অ্যাটাকের কাজটাই করি। কিছু ক্ষেত্রে পরিস্থিতিকে সম্মান জানানো উচিত। এবং সেই ভাবেই খেলতে হয়।’’ শনিবার পদ্মাপারে পরিস্থিতিকে শ্রদ্ধা জানিয়েই ব্যাট করেন কোহলি। তবে ভারতকে জিতিয়ে প্যাভিলিয়নে তিনি ফিরতে পারলেন না, এটাই হয়তো তাঁকে ভাবাচ্ছে। যদিও সামনে সেটা প্রকাশই করলেন না কোহলি। 

এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচে তৈরি হয়েছে আম্পায়ারিং বিতর্ক। বাংলাদেশের আম্পায়ার সারফুদ্দৌলা সৈকতের একটি সিদ্ধান্ত মেনে নিতে পারেননি ভারতের ক্রিকেটাররা। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এ নিয়ে বেশ কিছুক্ষণ কথা বলেছিলেন আম্পায়ারের সঙ্গে। আর ভারতের সহ-অধিনায়ক বিরাট কোহলি সম্ভবত গালিই দিয়েছেন আম্পায়ারকে! টেলিভিশন রিপ্লে দেখে মনে হয়েছে যে, আম্পায়ার সারফুদ্দৌলাকে অশ্রাব্য একটি গালিই দিয়ে বসেছেন ভারতের এই তারকা ক্রিকেটার। কোহলির এই আচরণ ক্রিকেটারসুলভ কি না, তা নিয়েও প্রশ্ন উঠতে পারে।

টেলিভিশন রিপ্লে দেখে অবশ্য মনে হয়েছে যে, বলটা খুররামের গ্লাভসে লেগেই ধরা পড়েছিল ধোনির হাতে। এ নিয়ে বেশ সমালোচনার মুখেও পড়তে হচ্ছে বাংলাদেশের আম্পায়ার সারফুদ্দৌলাকে।

 

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

 

 

 

উপরে