আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০১৬ ২২:৪৬

সহজ লক্ষ্য, কষ্টে জিতলো ভারত

স্পোর্টস ডেস্ক
সহজ লক্ষ্য, কষ্টে জিতলো ভারত

আমির আগুন হলেন। অনেকটা সময় দাপট দেখিয়ে জ্বললেনও। কিন্তু খড়কুটো হয়ে সেই আগুনে সময় মতো কেউ তালমেলাতে পারলেন না। বরং ধীরে ধীরে আমির-আগুনে জ্বল ঢেলে ৪.৩ ওভার হাতে রেখে জয়ের দুয়ার খুলে ফেলেন ‘অনেক ঝড়’ দেখা কোহলি-যুবরাজ। এরই নাম বুঝি বিচক্ষণ ব্যাটিং। সঙ্গে পেশাদারিত্বের প্রতিচ্ছবি।



প্রথমে ব্যাট করে ৮৩ রানে আল-আউট হওয়ার পর কে ভেবেছিল বল হাতে এমন শুরু করবেন ৫ বছরের বেশি সময় পর জাতীয় দলে ফেরা আমির। প্রথম ওভারের প্রথম বলে রোহিতকে কাঁপিয়ে দিলেন। দ্বিতীয় বলে ক্রীজছাড়া করে তবেই ক্ষান্ত হন। অনেক দিন পর খালি হাতে মাঠ ছাড়তে হয় রোহিতকে। দুই বল বাদে রাহানেকেও (০) দাঁড়াতে দেননি। নিজের পরের ওভারে আক্রমণে এসেও দাপট ধরে রাখেন। রায়নাকে (১) দুর্দান্ত এক কাটারে ভড়কে দিয়ে ওয়াহাব রিয়াজের ক্যাচ বানিয়ে ছাড়েন। একা আর কত?

আরেক প্রান্ত থেকে রিয়াজ, ইরফানরা কিছু করতে পারলেন না। যুবরাজকে নিয়ে কোহলি সিঙ্গেল আর মাঝে মাঝে দুই-একটি চারে ঠিকই ম্যাচ বের করে ফেলেন। যতক্ষণে কোহলি (৪৯) হাসতে হাসতে সাজঘরের পথ ধরলেন, ততক্ষণে জয় থেকে নিঃশ্বাস দূরত্বে ভারত, ৭৬/৪। এক বল বাদে ওই সামির বলে পান্ডে ফিরলেও পাকিস্তানের খুশি হওয়ার কিছু ছিল না। যুবরাজ (৩২ বলে ১৪) এবং ধোনি ঠিকই ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়েন।

 

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে