আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:৫২

৮৩’তে প্যাকেট পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
৮৩’তে প্যাকেট পাকিস্তান

আট ওভারের ভেতরই ৬ উইকেট নেই!  টি-টোয়েন্টিতে ভারতের এমন বোলিং আগ্রাসন আগে মাত্র দুইবার দেখা গেছে। তা ছিল শ্রীলঙ্কা আর ভাইজাগের বিপক্ষে। তৃতীয়বার দেখা গেল এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে। তালগোল পাকিয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে হারাতে ১৭.৩ ওভারের ভেতর ৮৩ রানে গুটিয়ে গেছে আফ্রিদিরা।  এটি পাকিস্তানের তৃতীয় সর্বনিন্ম রান। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭৪ আর শ্রীলঙ্কার বিপক্ষে ৮২ রানে আলআউট হওয়ার নজির আছে তাদের।

এদিন টস হেরে ব্যাট পায় পাকিস্তান। ব্যাট পেয়ে মাঠে বসেই আফ্রিদি বলে যান, যে কোনো প্রকারে তিনি ব্যাট করতে চেয়েছিলেন। ধোনি তেমন কিছু না বললেও তার বোলাররা বুঝিয়ে দিলেন কেন আগে বল নেয়।

প্রথম ওভারে হাফিজকে দিয়ে শুরু করে বর্ষীয়ান আশিস নেহেরা। ৩৫ বছর বয়সে যে আগুন তিনি ঝরাচ্ছেন, ২৩ বছরে তার ছিটেফোঁটাও দেখা যায়নি তার হাতে। এই নিয়ে টানা ছয় ম্যাচে পাওয়ার প্লেতে কমপক্ষে এক উইকেট পেলেন অভিজ্ঞ এই পেসার। এরপর শারজিল খানকে অল্পতে ফেরান বুমরাহ (৭)। চতুর্থ ওভারের তৃতীয় বলে বুমরাহর হালকা বাউন্সার কাট করতে যেয়ে প্রথম স্লিপে ধরা পড়েন ৫ বলা খেলা শারজিল। খুররাম মনজুরকে (১০) সরাসরি থ্রতে রানআউটের ফাঁদে ফেলেন কোহলি।

বিপদের সময় দলকে টেনে তুলতে ব্যর্থ হন শোয়েব মালিকও (৪)। হার্দিক পান্ডেকে জায়গায় দাঁড়িয়ে ড্রাইভ করতে যেয়ে উইকেটের পেছনে ধরা পড়েন ভারতের জামাই। পরের ওভারের প্রথম বলে যুবরাজ এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন উমর আকমলকে (৩)। একই ওভারের শেষ বলে দুই রান নিতে যেয়ে কাটা পড়েন অধিনায়ক আফ্রিদি (২)। ১২তম ওভারের চতু্র্থ বলে অশ্বিনকে ঠিকঠাক মতো খেলতে না পেরে এলবিডব্লিউ হয়ে ফেরেন ওয়াহাব রিয়াজ (৪)। পাকিস্তানের রান সবেমাত্র ৫২! পরের তিনজন টেনেটুনে রান নিয়ে যান ৮৩তে।

ভারতের এটি দ্বিতীয় ম্যাচ। পাকিস্তানের প্রথম। বাংলাদেশকে প্রথম ম্যাচে ৪৫ রানে হারায় কোহলি-রোহিতরা। ভারতীয় দলে আজ একটি পরিবর্তন এসেছে। শেখর ধাওয়ানের পরিবর্তে দলে ঢুকেছেন অজিঙ্কা রাহানে। পাকিস্তান এদিন চার পেসার নিয়ে মাঠে নেমেছে।

ভারত একাদশ: রাহানে, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না, যুবরাজ সিং, হার্দিক পান্ডে, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, জ্যাসপ্রীত বুমরা, আশিস নেহরা।

পাকিস্তান একাদশ: খুররাম মনজুর, শারজিল খান, মোহাম্মদ হাফিজ, উমর আকমল, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শহীদ আফ্রিদি (অধিনায়ক), ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ সামি।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে