আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:১৩

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৪৫ রানে হেরে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শিরোপা জয়ের আশা টিকিয়ে রাখতে হলে আজ আরব আমিরাতের বিপক্ষে ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই মাশরাফিদের সামনে। সেই লক্ষ্য নিয়ে শুরুতেই টস হেরে ব্যাটিংয়ে নামতে হয়েছে বাংলাদেশকে।

ভারতের বিপক্ষে ম্যাচের মতো আজও বাংলাদেশ মাঠে নেমেছে চার পেসার নিয়ে। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে বাংলাদেশের পেস আক্রমণে আছেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন। প্রথম একাদশে একটি পরিবর্তন এনে আরব আমিরাতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ইমরুল কায়েসের পরিবর্তে দলে এসেছেন নুরুল হাসান সোহান।

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচ আরব আমিরাতও দেখিয়েছে দারুণ নৈপুণ্য। শুরুতে বোলিং করে শ্রীলঙ্কাকে মাত্র ১২৯ রানেই আটকে দিয়েছিল তারা। কিন্তু লঙ্কান অধিনায়ক লাসিথ মালিঙ্গার দারুণ বোলিংয়ের কারণে শেষপর্যন্ত ১৪ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে আমিরাতকে। আইসিসির সহযোগী এই দেশকেও যে হালকাভাবে দেখার সুযোগ নেই, সেটা স্বীকারই করে নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি।

টি-টোয়েন্টি ক্রিকেটে এবারই প্রথমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ ও আমিরাত। এর আগে ওয়ানডে ক্রিকেটে একবার মুখোমুখি হয়ে বাংলাদেশ পেয়েছিল ৯৬ রানের সহজ জয়।

বাংলাদেশ দল: সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, নুরুল হাসান সোহান, মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন

উপরে