আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:৪৯

আজকের ম্যাচে বাদ পড়ছেন যারা

স্পোর্টস ডেস্ক
আজকের ম্যাচে বাদ পড়ছেন যারা

এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ আজ ২৬ ফেব্রুয়ারি আরেকটি চ্যালেঞ্জের মুখোমুখি হতে যাচ্ছে। মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে আজ সন্ধ্যা ৭: ৩০ মিনিটে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে টাইগার বাহিনী। টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা গত ম্যাচে সব ব্যর্থতার জবাব খেলার মাঠেই দিতে চান। ভারতের বিপক্ষে বাংলাদেশ দল অনেক ভুল ত্রুটি করেছে বলে মনে করেন তিনি।

টুর্নামেন্টে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জয়ের কোন বিকল্প নেই। তাই এ ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। মাশরাফি নিজেও জানেন সেটি। তাই তিনি আরব আমিরাতকে মোটেও সহজভাবে নিচ্ছেন না। টি-টোয়েন্টি ক্রিকেটে যে কোন কিছুই সম্ভব। যে কোন দল জিততে পারে এ সল্প পরিসরের ক্রিকেটে। তাই আমিরাতের বিপক্ষে সতর্ক হয়ে খেলারই প্রত্যয় টাইগারদের। বাছাইপর্বে ওমান, হকং ও আফগানদের উড়িয়ে মূলপর্বে এসেছে আমিরাত। মূলপর্বেও শ্রীলঙ্কার মত শক্তিশালী টিমকে তারা ১২৯ রানে বেঁধে রেখেছিল। তাই তাদের শক্তিমত্তার প্রতি কোনও সন্দেহ নেই কারোই।

এই আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশের কঠিন লড়াই হবে। দুই দেশের জন্য জয় পাওয়াটা খুবই জরুরি। কেননা নিজেদের প্রথম ম্যাচে হেরেছে দুটি দেশই।

আজকের ম্যাচে বাংলাদেশ দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামবে। ভারতের বিপক্ষে ম্যাচে জায়গা পাওয়া তাসকিন ও ইমরুল কায়েস থাকছেন না আজ। তাদের পরিবর্তে মাঠে নামবেন টি টোয়েন্টিতে অভিজ্ঞ নাসির হোসেন ও আরাফাত সানি।

ভারতের বিপক্ষে ম্যাচ শেষেই টাইগার অধিনায়ক মাশরাফি বলেছিলেন, “আমিরাত বলেই খাটো করে দেখার সুযোগ নেই তাদের। বিশেষ করে স্বল্পপরিসরের ম্যাচে যে কেউই তো জিততে পারে। সে দিকটা বিবেচনায় রাখলে আমিরাতের সাথে ম্যাচেও থাকছে গুরুত্ব”।

ভারতের সাথে প্রথম ম্যাচে যে ভুলত্রুটিগুলো ছিল সেগুলো শুধরানোর ওপরও গুরুত্বারোপ করেছেন তিনি। বলেছেন, “এ ম্যাচে আমাদের আগের ভুলগুলো যাতে না হয় সে দিকে খেয়াল রেখেই এগোতে চাই”। এখন দেখার বিষয় মাশরাফিরা প্রথম ম্যাচের ভুল শুধরে কিভাবে ফিরে আসেন এ ম্যাচে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে