আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬ ২৩:১১

জয়ে শুরু শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক
জয়ে শুরু শ্রীলঙ্কার

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ১৪ রানে হারাল গত আসরের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শ্রীলঙ্কার দেয়া ১৩০ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করে আমিরাত।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৭ রান করেন স্বপ্নিল পাতিল। আর শ্রীলঙ্কার পক্ষে লাসিথ মালিঙ্গা ৪টি, নুয়ান কুলাসেকারা ৩টি, রঙ্গনা হেরাথ ২টি করে উইকেট নেন।

এদিন ইনিংসের প্রথম ওভারেই দুই উইকেট শিকার করেন লাসিথ মালিঙ্গা। ওভারের প্রথম বলে রোহান মুস্তফাকে (০) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। আর শেষ বলে মোহাম্মদ শাহজাদকে (১) বোল্ড করেন লঙ্কান অধিনায়ক।

ইনিংসের চতুর্থ ওভারে জোড়া আঘাত হানেন নুয়ান কুলাসেকারা। ওভারের দ্বিতীয় বলে ম্যাথুজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মুহাম্মদ কলিম (৭)। আর পঞ্চম বলে কাপুগেদারার হাতে ধরা পড়েন মুহাম্মদ উসমান (৬)।

অষ্টম ওভারে রঙ্গনা হেরাথের বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন শাইমন আনোয়ার (১৩)। দশম ওভারে সাকলাইন হায়দারকে একইভাবে ফেরান হেরাথ (১)।

১৭তম ওভারে স্বপ্নিল পাতিলকে (৩৭) ফেরান লাসিথ মালিঙ্গা। ১৮তম ওভারে কাপুগেদারার হাতে ক্যাচ বানিয়ে আমজাদ জাভেদকে (১৩) ফেরান কুলাসেকারা। ১৯তম ওভারে মোহাম্মদ নাভিদকে (১০) ফেরান মালিঙ্গা।

এদিন প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দলের পক্ষে দিনেশ চান্দিমাল ৫০ ও তিলকারত্নে দিলশান ২৭ রান করেন। আর আমিরাতের পক্ষে আমজাদ জাভেদ ৩টি, মোহাম্মদ নাভিদ ২টি, মোহাম্মদ শাহজাদ ২টি ও রোহান ‍মুস্তফা ১টি করে উইকেট নেন।
 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে