আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬ ২৩:০৪

বাংলাদেশের আম্পায়ার ছাড়াই টি-২০ বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক
বাংলাদেশের আম্পায়ার ছাড়াই টি-২০ বিশ্বকাপ

আগামী মাসে ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের কোনো আম্পায়ারকে ম্যাচ পরিচালনা করার জন্য বাছাই করেনি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

বৃহস্পতিবার আইসিসি এক ইমেইল বার্তায় বিশ্বকাপের জন্য ৩১ সদস্যের ম্যাচ অফিসিয়ালের নাম ঘোষণা করে। যেখানে রয়েছেন ২৪ জন আম্পায়ার ও ৭ জন এলিট ম্যাচ রেফারি। ২৪ জন আম্পায়ারের মধ্যে ১২ জন প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করতে যাচ্ছেন।

 

৩১ সদস্যের প্যানেল দুজন নারী আম্পায়ারও রয়েছেন। নিউজিল্যান্ডের ক্যাথলিন ক্রস ও অস্ট্রেলিয়ার চার্লি পোলাসাক ম্যাচ পরিচালনা করবেন। এ দুই নারী আম্পায়ার ২০১৫ সালে থাইল্যান্ডে নারীদের বাছাইপর্বের ম্যাচ পরিচালনা করেছিলেন।

 

৮ মার্চ নাগপুরে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে (প্রথম রাউন্ড) লড়বে হংকং ও জিম্বাবুয়ে। এই ম্যাচে আম্পায়ারিংয়ের দায়িত্ব পেয়েছেন পাকিস্তানের আলিম দার ও ইংল্যান্ডের ইয়ান গৌল্ড। ম্যাচ রেফারি থাকবেন জাভাগাল শ্রীনাথ। আগামী ৮ মার্চ থেকে ৩ এপ্রিল ভারতে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর।

 

ম্যাচ রেফারী: ডেভিন বুন, ক্রিস ব্রড, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, এন্ডি পেক্রফট, রিচি রিচার্ডসন ও জাভাগাল শ্রীনাথ।

 

আম্পায়ার: অনি চৌধুরী, জোহান ক্লোটি, ক্যাথি ক্রস, আলিম দার, কুমার ধর্মসেনা, মরিস এরাসমাস, সায়মন ফ্রাই, ক্রিস গ্রাফিনি, মাইকেল গওহ, ইয়ান গোল্ড, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটেলবরাহ, ভিনিত কুলকার্নি, নাইজেল লং, রানমোর মার্টিনেজ, সিকে নন্দন, ব্রুচ ওক্সেনফোর্ড, রুচিয়া পাল্লিয়াগুরাজে, চার্লি পোলোসাক, পল রাইফেল, চেত্তিহুডি সামসুদ্দিন, রবি সুন্দ্রারাম, রড টাকার ও জোয়েল উইলসন।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে