আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:২০
এশিয়া কাপ টি-২০

রোহিতের ব্যাটে ভর করে ভারতের সংগ্রহ ১৬৬

স্পোর্টস ডেস্ক
রোহিতের ব্যাটে ভর করে ভারতের সংগ্রহ ১৬৬

এশিয়া কাপ টি-২০ আসরের প্রথম ম্যাচে টাইগারদের বিপক্ষে ভারত ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করেছে। ফলে এই ম্যাচে জিততে হলে টাইগারদের করতে হবে ১৬৭ রান।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৪ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। ওপেনার শিখর ধাওয়ান ২ রান করেই পেসার আল আমিন হোসেইনের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন। এরপর মাশরাফি বিন মুর্তজা বিরাট কোহলিকে মাত্র ৮ রানে সাজঘরে ফেরান। আর শীর্ষসারির আরেক ব্যাটসম্যান সুরেশ রায়নাকে ১৩ রানে সাজঘরে ফেরান মাহমুদউল্লাহ রিয়াদ। এক পর্যায়ে ভারতের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৪২ রান। এ অবস্থা থেকে দলকে টেনে তুলেন রোহিত শর্মা। তিনি শেষ পর্যন্ত ৫৫ বলে ৭টি চার ও ৩টি ছক্কার বিনিময়ে ৮৩ রান করে আল আমিনের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন। আরেক হার্ট হিটার ব্যাটসম্যান পাণ্ডিয়া ১৮ বলে ৩১ রান করেন। মূলত রোহিতের ৮৩ রানের উপর ভর করেই ভারত ১৬৬ রান সংগ্রহ করতে সক্ষম হয়। টাইগারদের হয়ে আল আমিন ৩টি উইকেট নেন। আর মাশরাফি, সাকিব ও রিয়াদ ১টি করে উইকেট নেন।

এর আগে এশিয়া কাপ টি-২০ টুর্নামেন্টের প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ঢাকার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচচি অনুষ্ঠিত হচ্ছে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে