আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:২৩

অবসর না নেওয়ার চাপে আছেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
অবসর না নেওয়ার চাপে আছেন আফ্রিদি

টেস্ট ও ওয়ানডে ক্রিকেটকে গুডবাই জানিয়ে এখন শুধু টি-টোয়েন্টি নিয়েই আছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি। গত বছর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপের পর আফ্রিদি বলেছিলেন, এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিতে চান তিনি।

কিন্তু এখন বলছেন, এখনও তিনি কোনও সিদ্ধান্ত নেননি। দুবাইতে ইএসপিএনক্রিকইনফোকে আফ্রিদি বলেন, ‘আমি এমন কথা বলছি না।’
তিনি বলেন, আগামী মাসে ভারতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর না নিতে পরিবার ও বন্ধু-বান্ধবদের কাছ থেকে ‘প্রচণ্ড চাপে’ আছেন তিনি।

খেলা চালিয়ে যাবেন কিনা প্রশ্নের জবাবে আফ্রিদি বলেন, “আমি বলছি আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর না নিতে আমার উপড় প্রচণ্ড চাপ আছে। অর্থাৎ আমি খেলা অব্যাহত রাখতে পারি এবং আমার পরিবর্তে এখনও সত্যিকারের মেধাবীরা পাকিস্তান দলে আসেনি।”

‘যে কারণে এখন আমার বড় ভাইরাসহ পরিবার ও বন্ধু-বান্ধব অবসর না নিতে প্রচণ্ড চাপ দিচ্ছে। তাদের ভাষায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার কোনও প্রয়োজন নেই। চাপটা খুবই বেশি। সত্যি বলতে আমি এখন কেবল টি-টোয়েন্টি বিশ্বকাপেই নজর দিচ্ছি। এটা আমার জন্য অনেক বড় চ্যালেঞ্জ।’

‘প্রথম আমি দেখতে চাই বিশ্বকাপে পাকিস্তানের অবস্থান কোথায়। নিজের পারফরম্যান্স দিয়ে পাকিস্তান দলকে সামনে এগিয়ে নিতে আমি সক্ষম কিনা। আমার নিজের অবস্থানটাও পরীক্ষা করতে চাই। যেভাবে খেলছি তাতে আমার ফিটনেস লেবেল খুবই ভাল। শক্তিও আছে। আমি ক্রিকেট খেলতে পারি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই আমি পরিষ্কারভাবে আপনাদের সবকিছু বলতে পারব।’

ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনালে হাফ সেঞ্চুরি হাকিয়ে পাকিস্তানকে শিরোপা জয়ে অন্যতম ভুমিকা রেখেছিলেন আফ্রিদি।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে