আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:৫৭

পিএসএলের চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক
পিএসএলের চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেড

ক্যারিবিয়ান তারকা ডোয়াইন স্মিথের ব্যাটে ভর করে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম আসরের শিরোপা নিজেদের করেছে ইসলামাবাদ ইউনাইটেড। স্মিথ ৫১ বলে ৭৩ রানের ঝকঝকে এক ইনিংস খেলে কোয়েটা গ্লাডিয়েটরসকে শিরোপা বঞ্চিত করেন।

‘সকাল সবসময় সারা দিনের পূর্বাভাস দেয় না’- গতকালের ম্যাচটি যেন এই প্রবাদেরই প্রতিচ্ছবি। এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে ইসলামাবাদকে হারিয়েছিল কোয়েটা। আর শেষ ম্যাচে সেই কোয়েটাকে কাঁদিয়ে ছাড়ল ওই ইসলামাবাদ।



মঙ্গলবার রাতে ফাইনালে কোয়েটা হার মানে ৬ উইকেটে। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৪ রান করে কোয়েটা। জবাবে ৪ উইকেট হারিয়ে ৮ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় ইসলামাবাদ।

১৭৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ইসলামাবাদকে উড়ন্ত সূচনা এনে দেন ম্যাচসেরা ডোয়াইন স্মিথ ও শারজিল খান। ৩৪ বলে ৫৪ রানের উদ্বোধনী জুটি গড়ে ফেরেন শারজিল (১২)।

এরপর দ্বিতীয় উইকেটে ব্র্যাড হাডিনের সঙ্গে স্মিথের ৮৫ রানের দারুণ এক জুটিই মূলত ইসলামাবাদের জয়ের পথ সহজ করে দেয়। স্মিথ ৫১ বলে ৪টি ছক্কা ও ৭টি চারে ৭৩ রান করে সাজঘরে ফিরলে ভাঙে এ জুটি।

স্মিথের বিদায়ের পর ইসলামাবাদ আরো ২ উইকেট হারালেও হাডিন দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। ৩৯ বলে ৫ ছক্কা ও ২ চারে অপরাজিত ৬১ রান করেন এই অস্ট্রেলীয় ব্যাটসম্যান।

এর আগে কোয়েটা শূন্য রানে বিসমিল্লাহ খানের উইকেট হারালেও আহমেদ শেহজাদের ৬৪ ও কুমার সাঙ্গাকারার ৫৫ রানের কার্যকরী দুটি ইনিংসে ১৭৪ রানের পুঁজি পেয়েছিল। ৩৬ রানে ৩ উইকেট নিয়ে ইসলামাবাদের সেরা বোলার আন্দ্রে রাসেল। টুর্নামেন্ট সেরার পুরস্কার বগলদাবা করেছেন রবি বোপারা।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম
 

 

উপরে