আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:৩১

ক্রিকেটারদের সর্বোচ্চ বেতন আড়াই লাখ, আছেন মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক
ক্রিকেটারদের সর্বোচ্চ বেতন আড়াই লাখ, আছেন মুস্তাফিজ

বাংলাদেশের ক্রিকেটারদের বেতন বাড়ানো হয়েছে। চার ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়দের বেতন ২৫ শতাংশ বেড়েছে। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ১৪ খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করেছে। তাদের নামের তালিকাও প্রকাশ করেছে। তবে ক্যাটাগরি নির্ধারণ করেনি বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। চলতি বছরের জানুয়ারি থেকে বেতন পাবেন চুক্তিতে থাকা ক্রিকেটাররা। এই চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ডিসেম্বরে। এদিকে নতুন চুক্তিতে প্রথমবারের মতো স্থান পেয়েছেন মুস্তাফিজুর রহমান। তালিকায় ঠাঁই পেয়েছেন তারকা ক্রিকেটার সৌম্য সরকার ও সাব্বির রহমান রুম্মান। আর রুবেল হোসেন, শফিউল ইসলাম ও এনামুল হক বিজয় চুক্তি থেকে বাদ পড়েছেন।

নতুন বেতন অনুযায়ী সর্বোচ্চ আড়াই লাখ টাকা বেতন পাবেন এ প্লাস ক্যাটাগরির খেলোয়াড়রা। এ ক্যাটাগরিতে থাকা খেলোয়াড়দের বেতন ধরা হয়েছে ২ লাখ ১২ হাজার ৫০০ টাকা। বি ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন ১ লাখ ৫০ হাজার, সি ক্যাটাগরির খেলোয়াড়রা ১ লাখ ১২ হাজার ৫০০ টাকা ও ডি ক্যাটাগরিতে ৭৫ হাজার টাকা।

বিসিবির নতুন চুক্তিতে থাকা ১৪ ক্রিকেটার হলেন : মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, আল-আমিন হোসেন, আরাফাত সানি, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মান, নাসির হোসেন, মুমিনুল হক ও তাইজুল ইসলাম।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে