আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:০৫

সামি ৮ রানে নিলেন ৫ উইকেট!

স্পোর্টস ডেস্ক
সামি ৮ রানে নিলেন ৫ উইকেট!

পাকিস্তানের দলের এক সময়ের সেরা বোলার ছিলেন। তার হাত ধরে অনেক ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান। কিন্তু গত কয়েক বছর ধরে দলের বাইরে সেই মোহাম্মদ সামি। বাংলাদেশ প্রিমিয়ার লিগে সফল এই বোলার এবার পিএসলে ৮ রানে তুলে নিলেন ৫ উইকেট। আর তার এমন বিধ্বংসী বোলিংয়ে করাচি কিংসকে ৯ উইকেটে হারিয়ে পাকিস্তান সুপার লিগের তৃতীয় কোয়ালিফাইং ফাইনালে উঠেছে ইসলামাবাদ ইউনাইটেড।

শনিবার রাতে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফাইং ফাইনালে টস হেরে ব্যাট করতে নেমে করাচি। তবে সামির বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি কোনো ব্যাটসম্যান। নির্ধারিত ২০ ওভারে কোনোমতে ১১১ রান করতে সক্ষম হয় করাচি। ইনিংসে দুই অঙ্ক ছুঁয়েছেন মাত্র তিনজন- রবি বোপারা (৩৭), লেন্ডল সিমন্স (১৯), রায়ান টেন ডেসকাট (১৬)।

ম্যাচ সেরা সামি ৪ ওভার বল করে মাত্র ৮ রানের বিনিময়ে ৫ উইকেট নেন। ২১ রানে ২ উইকেট নেন আন্দ্রে রাসেল। এছাড়া মোহাম্মদ ইরফান ও স্যামুয়েল বদ্রির ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

১১২ রানের টার্গেট তাড়া করতে নেমে দলীয় ১৮ রানে শারজিল খানের উইকেট হারায় ইসলামাবাদ। তবে দ্বিতীয় উইকেটে ৯৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে বড় জয় এনে দেন ডোয়াইন স্মিথ ও ব্র্যাড হাডিন। হাডিন ২৯ বলে ৪টি চার ও ৩ ছক্কায় অপরাজিত ৫২ এবং স্মিথ ৪৮ বলে ৭টি চার ও এক ছক্কায় ৫০ রানে অপরাজিত ছিলেন। 

ফাইনালে ওঠার লড়াইয়ে তৃতীয় কোয়ালিফায়িং ফাইনালে রবিবার পেশোয়ার জালমির বিপক্ষে খেলবে ইসলামাবাদ। আর গ্রুপপর্ব শেষে সাকিব-মুশফিক দেশে ফেরার পর তাদের দল করাচি কিংসও এবার টুর্নামেন্ট থেকে বিদায় নিল।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে