আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:০০

মালিঙ্গার নেতৃত্বেই টি-২০ বিশ্বকাপে নামছে চ্যাম্পিয়নরা

স্পোর্টস ডেস্ক
মালিঙ্গার নেতৃত্বেই টি-২০ বিশ্বকাপে নামছে চ্যাম্পিয়নরা

২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে হঠাৎ করেই অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন লাসিথ মালিঙ্গা। নিয়মিত অধিনায়ক দিনেশ চান্দিমাল নিষেধাজ্ঞার কারণে খেলতে না পারায় দলকে নেতৃত্ব দিয়েছিলেন এই লঙ্কান পেসার। তাঁর নেতৃত্বেই সেবার প্রথমবারের মতো শিরোপা জিতেছিল শ্রীলঙ্কা। এবার শিরোপা ধরে রাখার মিশনেও মালিঙ্গার হাতেই অধিনায়কত্বের দায়িত্ব তুলে দিয়েছেন শ্রীলঙ্কার নির্বাচকরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের চূড়ান্ত দলে মালিঙ্গাই শ্রীলঙ্কার সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার। অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস দলে আছেন শ্রীলঙ্কার সহ-অধিনায়ক হিসেবে। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলে না থাকলেও এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন শ্রীলঙ্কার আরেক অভিজ্ঞ ক্রিকেটার রঙ্গনা হেরাথ। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভালো নৈপুণ্য দেখিয়ে বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন শ্রীলঙ্কার তরুণ অলরাউন্ডার দাশুন শানাকা।

অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথের সঙ্গে শ্রীলঙ্কার স্পিন বোলিং আক্রমণে দেখা যাবে সচিত্রা সেনানায়েকে ও লেগস্পিনার জেফ্রি ভানদেরসাকে। পেস বোলিং আক্রমণে মালিঙ্গা সঙ্গী হিসেবে পাচ্ছেন ম্যাথিউস, নুয়ান কুলাসেকারা, দুষ্মন্ত চামিরা ও থিসারা পেরেরাকে।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি বিশ্বকাপ দল : লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, তিলকারত্নে দিলশান, নিরোশান ডিকওয়েলা, শেহান জয়সুরিয়া, মিলিন্দা সিরিবর্ধনে, দাশুন শানাকা, চামারা কাপুগেদারা, নুয়ান কুলাসেকারা, দুষ্মন্ত চামিরা, থিসারা পেরেরা, সচিত্রা সেনানায়েকে, রঙ্গনা হেরাথ, জেফ্রি ভানদেরসা

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে