আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:২৩

লাহরের হারে প্লে-অফে সাকিবের করাচি

স্পোর্টস ডেস্ক
লাহরের হারে প্লে-অফে সাকিবের করাচি

পেশোয়ার জালমির বিপক্ষে হেরেই খাদের কিনারায় চলে যায় করাচি কিংস। তাই লাহোর-ইসলামাবাদ ম্যাচের ওপরই তাদের প্লে-অফ ভাগ্য ঝুলে ছিল। তবে সাকিব-মুশফিকের করাচির শেষ রক্ষাই হলো! ইসলামাবাদ ইউনাইটেডের কাছে পাঁচ উইকেটে হেরে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসর থেকে বিদায় নিয়েছে লাহোর কালান্দার্স।

শোহেব মাকসুদ (৪৪ বলে ৫৭) ও ওমর আকমলের ব্যাটে পাঁচ উইকেটে ১৫০ রানের সংগ্রহ দাঁড় করায় টস হেরে ব্যাটিংয়ে নামা লাহোর। অপরাজিত থেকে ৪৯ বলে ৭২ রানের ঝড়ো ইনিংস খেলেন দুর্দান্ত ফর্মে থাকা আকমল। ইসলামাবাদের হয়ে তিনটি উইকেট লাভ করেন মোহাম্মদ ইরফান।

জবাবে ছয় বল ও পাঁচ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইসলামাবাদ। ব্র্যাড হাডিন (৪২ বলে ৫৪) ও খালিদ লতিফ (২৫) দু’জনই রান আউটের ফাঁদে পড়েন। অধিনায়ক মিসবাহ উল হক ১৯ বলে ৩৮ ও আজহার মাহমুদ ১২ রানে অপরাজিত থাকেন। লাহোরের হয়ে জিয়া উল হক দু’টি ও এহসান আদিল একটি উইকেট নেন। ম্যাচ সেরার পুরস্কার জেতেন মোহাম্মদ ইরফান।

আগামী শনিবার (২০ ফেব্রুয়ারি) দ্বিতীয় কোয়ালিফাইং ফাইনালে করাচির মুখোমুখি হবে ইসলামাবাদ। দু’টি ম্যাচই বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে। ২৩ ফেব্রুয়ারির ফাইনাল নিশ্চিতে প্রথম কোয়ালিফাইংয়ে হেরে যাওয়াদের বিপক্ষে লড়বে দ্বিতীয় কোয়ালিফাইংয়ের জয়ী দল।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে