আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১০:০৬

মুস্তাফিজের এশিয়া কাপ খেলা অনিশ্চিত!!

স্পোর্টস ডেস্ক
মুস্তাফিজের এশিয়া কাপ খেলা অনিশ্চিত!!

২৪ ফেব্রুয়ারি দেশের মাটিতে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপের আসর। এশিয়া কাপের পরেই টাইগারদের নামতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা ইভেন্টে। কিন্তু বাংলাদেশের পেস আক্রমণের মূল ভরসা মুস্তাফিজুর রহমান পুরোপুরি ফিট নন।

মুস্তাফিজ সর্বশেষ বল করেছিলেন জানুয়ারি মাসে জিম্বাবুয়ের বিপক্ষে। ইনিংসের শেষ ওভারে নিজের শেষ বলটি করার আগে বাম কাঁধের ব্যাথায় অস্বস্তি বোধ করেন তিনি। তাই ঝুঁকি এড়াতে মুস্তাফিজকে বিশ্রাম দেয়া হয়।

মুস্তাফিজের ফিটনেস প্রসঙ্গে বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বলেন, “সে এখনও শতভাগ সুস্থ নয়। স্লোয়ার বলে এখনও তার সমস্যা হচ্ছে। তবে, সেটি কোনো শঙ্কার কারণ না। তার বলের সুইং আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আর ডেথ ওভারগুলোতে ভালো মানের ইয়র্কার দিতে সে নিরলস কাজ করে যাচ্ছে।”

কাঁধের ইনজুরির কারণে পাকিস্তান সুপার লীগেও (পিএসএল) খেলতে পারেননি মুস্তাফিজ। বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, “মুস্তাফিজকে নিয়ে এশিয়া কাপ আর বিশ্বকাপের আগে কোনোরকম ঝুঁকি নেবে না বোর্ড। সে একটি পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছে। যদি এশিয়ার কাপের আগে সে পুরোপুরি ফিট হয়ে না উঠে, তবে বিশ্বকাপের আগেই সে পুরোপুরি ফিট হয়ে উঠবে।”

তবে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি দুটির স্কোয়াডেই রয়েছেন মুস্তাফিজ। ক্রিকেটের দুটি বড় আসরকে সামনে রেখে এরই মধ্যে খুলনায় ও চট্টগ্রামে ক্যাম্প করেছে টাইগার বাহিনী। এবার অনুশীলন শুরু করবে ঢাকার মাটিতে। আর দুই আসরে মুস্তাফিজের থাকার জন্য প্রত্যাশী বাংলাদেশ দল ও ক্রিকেট বোর্ড।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে