আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:৫৮

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের খেলার সময়সূচী

স্পোর্টস ডেস্ক
টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের খেলার সময়সূচী

আসন্ন টোয়েন্টি২০ বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচগুলোর সময় ও ভেন্যু প্রকাশ করেছে ক্রিকেটের আন্তর্জাতিক সংস্থা আইসিসি। আসরে বাংলাদেশ অবশ্য সরাসরি মূল পর্বে খেলার সুযোগ পাচ্ছে না। মূল পর্বের ছাড়পত্র যোগাড় করতে মাশরাফিদের অংশ নিতে হবে প্লে-অফ বা প্রথম রাউন্ডে। এই পর্বে বাংলাদেশ খেলবে ৩টি ম্যাচ। প্রথম ম্যাচে প্রতিপক্ষ হল্যান্ড। আগামী ৯ মার্চ অনুষ্ঠিতব্য ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায়। এরপর ১১ মার্চ রাত ৮টায় আয়ারল্যান্ডের বিপক্ষে এবং ১৩ মার্চ একই সময়ে ওমানের মুখোমুখি হবে মাশরাফিবাহিনী। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ধর্মতলায়।

প্রথম রাউন্ডে গ্রুপ সেরা হতে পারলেই বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ পাবে বাংলাদেশ। সেখানে টাইগারদের প্রথম ম্যাচের সম্ভাব্য প্রতিপক্ষ পাকিস্তান। কলকাতার ইডেন গার্ডেনে আগামী ১৬ মার্চ অনুষ্ঠিতব্য এই ম্যাচ শুরুর সম্ভাব্য সময় বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টা।

মূল পর্বে পরের দুটি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২১ মার্চ এবং ভারতের বিপক্ষে ২৩ মার্চ মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে বেঙ্গালুরুতে, বাংলাদেশ সময় রাত ৮টায়। এই পর্বে বাংলাদেশ তাদের চতুর্থ ও শেষ ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ডের। আগামী ২৬ মার্চ কলকাতার ইডেন গার্ডেনে ম্যাচটি শুরু হবে বেলা সাড়ে ৩টায়।

উল্লেখ্য, প্লে-অফ বা প্রথম রাউন্ডে অংশ নেওয়ার আগে হংকংয়ের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা বাংলাদেশের। আগামী ৫ মার্চ ধর্মতলায় ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা। তবে বাংলাদেশ যদি ঘরের মাঠে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ ক্রিকেটের ফাইনালে উঠতে পারে তাহলে মাশরাফিদের এই প্রস্তুতি ম্যাচটি খেলা নাও হতে পারে। অথবা প্রস্তুতি ম্যাচটির তারিখ ও সময় পরিবর্তন করা হতে পারে।

উপরে