আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:১৮

ভারতের দাপটে উড়ে গেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
ভারতের দাপটে উড়ে গেল শ্রীলঙ্কা

ঘরের মাঠে প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার কাছে বাজেভাবে হেরেছিল ভারত। তিন ম্যাচের টি২০ সিরিজ। তবে দ্বিতীয় ম্যাচেই দুর্দান্ত জয়ে প্রত্যাবর্তন ধোনিদের (১-১)। রোববার বিশাখাপত্তমে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি২০ ম্যাচে জমাটি লড়াই হওয়ার কথাই ছিল। কিন্তু তা আর হলো কই। উল্টো দেখা গেল ভারতের দোর্দন্ড দাপট। যে দাপটে স্রেফ উড়ে গেছে শ্রীলঙ্কা। আর সেই সঙ্গে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিক ভারত।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে ১৮ ওভারে মাত্র ৮২ রানে অলআউট শ্রীলঙ্কা। জবাবে ভারত জিতেছে ৩৭ বল হাতে রেখে মাত্র এক উইকেট হারিয়ে। সব মিলিয়ে নয় উইকেটের দাপুটে জয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত। চার উইকেট নেয়ার সুবাদে ম্যাচ সেরা ভারতীয় স্পিনার রবী চন্দ্র অশ্বিন। তিনিই হয়েছেন সিরিজ সেরা খেলোয়াড়ও।

আগে ব্যাট করতে নেমে ২১ রানে ৫ উইকেট হারায় শ্রীলঙ্কায়। এরপর শানাকা ও পেরেরা কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। তাদের বিদায়ের পর হুড়মুড়িয়ে পড়ে শ্রীলঙ্কার বাকি ব্যাটিং লাইন আপ। শানাকা ১৯, পেরেরা ১২ রান করেন। বাকি সবার রান ছিল ১০ এর নিচে। এর মধ্যে পাঁচজনের রান ছিল পাঁচের নিচে। ৮২ রানে অলআউট লঙ্কা শিবির। টি২০ ইতিহাসে শ্রীলঙ্কার এটি সর্বনিম্ন রানের ইনিংস। এর আগেরটি ছিল ৮৭ রান, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

৮৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামা ভারত জিতেছে হেসে খেলে। ব্যক্তিগত ১৩ রানে ওপেনার রোহিত শর্মা পেরেরার বলে আউট হলেও ভারতের জয় আটকানো যায়নি। জয়ের জন্য বাকি কাজটুকু করেছেন দ্বিতীয় উইকেট জুটি । ধাওয়ান ৪৬, রাহানে ২২ রানে অপরাজিত ছিলেন।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে