আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:২২

ম্যান অব দ্যা টুর্নামেন্ট মিরাজ

স্পোর্টস ডেস্ক
ম্যান অব দ্যা টুর্নামেন্ট মিরাজ

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে শিরোপা জেতার স্বপ্ন ভঙ্গ হলেও পুরো সিরিজে দারুণ অলরাউন্ডিং পারফরম্যান্স করার পুরস্কার পেয়েছেন মিরাজ। ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার উঠেছে তার হাতে।

ছয়টি ম্যাচ খেলে মেহেদী হাসান মিরাজ করেছেন ২৪২ রান। যার মধ্যে রয়েছে চারটি হাফ সেঞ্চুরি। বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী মিরাজ। ২৫৯ রান করে টাইগার যুবাদের মধ্যে সেরা নাজমুল হোসেন শান্ত।

বল হাতেও মেহেদী হাসান মিরাজ ছিলেন উজ্জ্বল। ছয় ম্যাচে ১২টি উইকেট নিয়েছেন তিনি। বাংলাদেশিদের মধ্যে সর্বোচ্চ ১৩টি উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফুদ্দীন।

রবিবার ম্যান অব দ্য টুর্নামেন্ট পুরস্কার গ্রহণের পর মেহেদী হাসান মিরাজ বলেন, আমি সতিই রোমাঞ্চিত। আমার লক্ষ্য বড় ছিল। আমি সেরা অলরাউন্ডার হতে চেয়েছিলাম, তা হয়েছি। ভবিষ্যৎ লক্ষ্য পরবর্তী বিশ্বকাপ। আমার ভবিষ্যৎ পরিকল্পনা জাতীয় দলে খেলা ও সেরা অলরাউন্ডার হওয়া। এজন্য আমি সর্বোচ্চ চেষ্টা করব।

এবার ভারতকে হারিয়ে যুব বিশ্বকাপে প্রথমবারের মত চ্যাম্পিয়ন হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। কোয়ার্টার ফাইনালে পাকিস্তান, সেমিতে বাংলাদেশ ও ফাইনালে ভারতকে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে