আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:১৮

ওয়েস্ট ইন্ডিসের জিতার টার্গেট ১৪৬ রান

স্পোর্টস ডেস্ক
ওয়েস্ট ইন্ডিসের জিতার টার্গেট ১৪৬ রান

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিসের বোলিং তোপে ৪৫.১ ওভারে মাত্র ১৪৫ রানে গুটিয়ে গেছে টুর্নামেন্ট সবচেয়ে শক্তিশালী ব্যাটিং লাইনআপ নিয়ে গড়া ভারত। ফলে প্রথমবারের মতো বয়স ভিত্তিক ক্রিকেটের সর্বোচ্চ টুর্নামেন্টের শিরোপা জিততে ক্যারিবীয় যুবাদের দরকার ১৪৬ রান।

এখন পর্যন্ত ১৮ ওভারে দুই উইকেট হারিয়ে ৫০ রান করেছে ওয়েস্ট ইন্ডিস । ব্যাট করছেন হেতমার ৩৫ বলে ১৭ রান ও বারতি ৩৬বলে ১২রান করে অপরাজিত আছেন।  

রবিবার সকালে মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় সেমিফাইনালে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে ওঠা ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওয়েস্ট ইন্ডিজের পেসার আলজারি জোসেপের তোপের মুখে পড়েন ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানরা।

জোসেপ ব্যক্তিগত প্রথম ১৯ বলের মধ্যেই তুলে নেন ৩ উইকেট। ওপরের দিকের তিন ব্যাটসম্যান রিশাব পান্ত, ইশান কিষান ও আনমলপ্রীত সিং- কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। এরপর দলীয় ৪১ রানে ওয়াশিংটন সুন্দর ও ৫০ রানে আরমান জাফর ফিরে গেলে মহাবিপদে পড়ে যায় ভারত। এই দুজনও দুই অঙ্ক ছুঁতে ব্যর্থ হয়েছেন।

ষষ্ঠ উইকেটে মহীপাল লোমরোরকে নিয়ে কিছুটা প্রতিরোধের চেষ্টা করেছিলেন সরফরাজ খান। কিন্তু লোমরোরকে (১৯) ফিরিয়ে ৩৭ রানের এ জুটি ভাঙেন চেমার হোল্ডার। দলীয় ১১৬ রানে সপ্তম ব্যাটসম্যান হিসেবে ফিরে যান মায়াঙ্ক ডাগার। এক প্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নিয়েছিলেন সরফরাজ। কিন্তু ফিফটির পরই সরফরাজকে (৫১) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন রায়ান জন। তখন ১২০ রানেই ৮ উইকেট নেই ভারতের।

স্কোরবোর্ডে আর ৩ রান যোগ হতেই নবম ব্যাটসম্যান হিসেবে সাজঘরের পথ ধরেন আভেশ খান। শেষ পর্যন্ত দেড়শ রানও হয়নি ভারতের, ৪৫ ওভার ১ বলে তারা অলআউট যায় মাত্র ১৪৫ রানে। তাও এ রান হয়েছে নয় নম্বরে নামা রাহুল বাথামের ২১ রানের সুবাদে।

ক্যারিবীয়দের পক্ষে জোসেপ ও জন ৩টি করে উইকেট নেন। এ ছাড়া কেমো পল ২টি এবং হোল্ডার ও স্প্রিঙ্গার নেন একটি করে উইকেট।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে